এইচটিসি ওয়ান(এম৮) উইন্ডোজ সংস্করণের আকস্মিক ঘোষণা

Thursday, August 21 2014
এইচটিসি ওয়ান (এম৮) উইন্ডোজ সংস্করণের
এইচটিসি ওয়ান (এম৮) উইন্ডোজ সংস্করণ



এইচটিসি গত ১৯ আগষ্ট নিউ ইয়র্কে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের জনপ্রিয় হ্যান্ডসেট ওয়ান(এম৮)-এর নতুন সংস্করণের উদ্বোধন ঘোষনা করেছে। নতুন এই ফোনটি একদমই আগের এইচটিসি ওয়ান(এম৮)-এর মত হলেও পার্থক্য এসেছে শুধু এর অপারেটিং সিষ্টেমে। অ্যান্ড্রয়েড সংস্করণের পাশাপাশি এবার ঘোষণা করা হয়েছে উইন্ডোজ ফোন ৮.১ সংস্করণ। এইচটিসি ওয়ান(এম৮) উইন্ডোজ ফোনটির ষ্ক্রীন ৫" ফুল এইচডি, ষ্টোরেজ ৩২ গিগাবাইট এবং র‌্যাম ২ গিগাবাইট। এটিতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০১ কোয়াড-কোর প্রসেসর ও অ্যাড্রিনো ৩৩০ জিপিইউ। এতে আরো আছে ফাইভ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

এইচটিসি ওয়ান(এম৮) উইন্ডোজ ফোনটিতে একটি অপসোনাল ডট ভিউ কভারও থাকবে যা ছোট্ট ছিদ্রের মধ্য দিয়ে নানা তথ্য উপস্থাপনে সক্ষম। মাইক্রোসফট সম্প্রতি তাদের উইন্ডোজ ফোন ৮.১ এর প্রথম আপডেট করেছে যা আরো স্মার্ট কভারের সুবিধা দিতে সহযোগিতা করবে। এইচটিসি গত ২০১২ এর শরতে উইন্ডোজ ফোন ৮এক্স বের করার পর নকিয়া ব্যাতীত কোন প্রস্তুতকারকের উইন্ডোজ ফোন তৈরীর ক্ষেত্রে ওয়ান এম৮ই একটি বড় অগ্রগতি। এইচটিসির মুখপাত্র জানিয়েছেন যে, দীর্ঘদিন ধরে ক্রেতা সাধারণ তাদেরকে উইন্ডোজ সমর্থিত এম৮ হার্ডওয়ারের একটি ফোন তৈরির অনুরোধ জানিয়ে আসছিলেন আর এই ফোন তাদের সেই অনুরোধেরই প্রতিউত্তর।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়েছে এইচটিসি ওয়ান(এম৮) উইন্ডোজ ফোনটি এখন পর্যন্ত আমেরিকার বাজারেই পাওয়া যাবে। অন্য দেশের ক্রেতাদের জন্য হয়তো খুব শীঘ্রই স‌হজলভ্য হবে নকিয়ার বাইরে প্রথম এই উইন্ডোজ ফ্ল্যাগশিপ ফোন।
share on