ধাতব কাভারের স্যামসাং গ্যালাক্সি আলফার মোড়ক উন্মোচন

বৃহস্পতিবার, আগস্ট 14 2014
আইফো ৬ এর সম্ভাব্য স্যামসাং প্রতিদ্বন্দ্বী গ্যালাক্সি আলফা
আইফোন ৬ এর সম্ভাব্য স্যামসাং প্রতিদ্বন্দ্বী গ্যালাক্সি আলফা



মাত্র কয়েক দিনের মধ্যেই স্যামসাং তাদের সর্বশেষ পণ্যটি বাজারে অবমুক্ত করছে। আর নতুন এ পণ্যটি হল একটি ধাতব কাভারের মোবাইল ফোন - স্যামসাং গ্যালাক্সি আলফা। অ্যাপলের আইফোন ৬ এর সম্ভাব্য ঘোষণার তারিখের সাথে মিল রয়েছে স্যামসাং-এর এই নতুন ধাতব ফোনের অবমুক্তির সময়ের। ধারণা করা হচ্ছে, গ্যালাক্সি এস সিরিজের সমান্তরালে আরও একটি নতুন ফ্ল্যাগশিপ সিরিজের সূচনা হতে যাচ্ছে স্যামসাং গ্যালাক্সি আলফা সিরিজের মাধ্যমে।


স্যামসাং গ্যালাক্সি আলফা
স্যামসাং গ্যালাক্সি আলফা
টাচ্ উইজ-এর স্যামসাং গ্যালাক্সি আলফা চালাবে অ্যান্ড্রয়েড ৪.৪.৪ কিটক্যাট। এর ২ গিগাবাইট র‌্যামের সাথে থাকছে ৩২ গিগাবাইট স্টোরেজ। মাত্র ৬.৬ মিলি পুরু গ্যালাক্সি আলফার আকার ১৩২.৪ মিমি * ৬৫.৫ মিমি। ওজন মাত্র ১১৫ গ্রাম। প্রসেসর অক্টাকোর - কোয়াডকোর ১.৮ গিগাহার্জ কর্টেক্স এ১৫ ও কোয়াডকোর ১.৩ গিগাহার্জ কর্টেক্স এ৭। এর প্রধান ক্যামেরাটি একটি ১২ মেগাপিক্সেল সুট্যার ও সেলফি ক্যামেরাটি ২.১ মেগাপিক্সেল, যা পাওয়া যাবে আকর্ষণীয় সব রঙে - কালো, সাদা, সোনালী, রুপালী ও সমুদ্র নীলে।


ক্রেতাদেরকে গ্যালাক্সি আলফা হাতে পেতে আসছে সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে। ফোনটি একযোগে ১৫০টি দেশে বিক্রির উদ্যোগ নেয়া হয়েছে। আগামী ১২ সেপ্টেম্বর এটি রাশিয়ার বাজারে আসবে। এটি পেতে সেখানে ব্যবাহারকারীদেরকে দাম দিতে হবে নগদ ৬৯০ ডলার বা ৫১২ ইউরো। তবে ফোনের বাজার সম্পর্কে ওয়াকবিহাল ক্রেতা মাত্রই জানেন যে, রাশিয়ায় ফোনের দাম অন্যান্য দেশের তুলনায় একটু বেশিই হয়ে থাকে।
share on