আসছে স্যামসাং-এর ধাতব গ্যালাক্সি আলফা

বৃহস্পতিবার, জুলাই 24 2014 স্মার্টফোনের জগতে মেটাল বডির একটি নতুন ফোন বাজারে আনতে যাচ্ছে স্যামসাং। গ্যালাক্সি এস সিরিজের সমান্তরালে নতুন এক ফ্ল্যাগশিপ সিরিজের সূচনা হতে যাচ্ছে এর মাধ্যমে। গ্যালাক্সি আলফা নামের এ সেটটি আগামী আগষ্টেই ক্রেতার হাতে পৌঁছে যাবে। এ কোম্পানি এবারই প্রথম মেটাল বডির ফোন তৈরি করছে, এর আগে তাদের সব স্মার্টফোনই তৈরি হতো প্লাস্টিকের বডিতে। ধারণা করা হচ্ছে, আইফোন ৬ এর স্যামসাং প্রত্যুত্তর হিসেবেই যাত্রা শুরু হচ্ছে এই আলফা সিরিজের।

স্যামসাং-এর মেটাল গ্যালাক্সি আলফা
স্যামসাং-এর মেটাল গ্যালাক্সি আলফা



সাউথ কোরিয়ার ইটিনিউজ.কম ‘ইন্ডাস্ট্রির সূত্র’ এর বরাত দিয়ে এক খবরে জানাচ্ছে যে, আগামী ১৩ আগষ্ট স্যামসাং এই প্রথমবারের মতো মেটাল বডির হ্যান্ডসেটের শুভ সূচনা করছে। আরা তারা এই কাজটি করতে যাচ্ছে অ্যাপেলের পরবর্তী আইফোন ৬ বাজারে আসার প্রত্যাশিত সময়েরই আগে। মেটাল বডির গ্যালাক্সি স্মার্টফোনের বিষয়ে গুজর বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল, কেউ কেউ একে গ্যালাক্সি এফ নামে ডাকতে আরম্ভ করেছিল। কিন্তু স্যামসাং এ বছরের শুরুতে গ্যালাক্সি আলফা নামটির ট্রেডমার্ক করিয়েছিল বলে গুজব কিছুটা সত্যতার ভিত্তি পেয়েছে।

অপরদিকে কোরিয়া হেরাল্ড সূত্রে জানা যাচ্ছে যে, মেটাল বডির ফোনটির নাম হবে গ্যালাক্সি এস ৫ আলফা। অ্যান্ড্রয়েড কিটক্যাট(৪‌.৪.৪) চালিত ফোনটিতে থাকবে স্যামসাং এক্সিনজ ৫ অক্টা নামের চিপ সেট আর এর ডিসপ্লে হবে ৪.৭ ইঞ্চির সুপার এ্যামোলেড। এই সেটটির পূরুত্ব হবে ৬মিলি বা প্রায় ০.২৪ ইঞ্চি। উল্লেখ্য, অতীতে যদিও স্যামসাং-এর প্রতিদ্বন্দ্বি অ্যাপেল, এইটটিসি আর সনি তাদের সমমানের ফোনসেট তৈরিতে অন্য ধাতু ব্যব‌হার করেছে তারপরেও স্যামসাং তার নামী সব স্মার্টফোন সেট তৈরি করেছে শুধুমাত্র প্লাস্টিকে।
share on