হুয়েই পি১০ আসতে পারে ডুয়েল-কার্ভড স্ক্রিন নিয়ে

Friday, December 23 2016 বর্তমানে গুজবের বাজারে খুব বেশি শোনা যাচ্ছে হুয়েই এর নতুন ফ্ল্যাগশীপ ফোন পি ১০ এর কথা। এ বছরের গোঁড়ার দিকে এর নমূনা ফোনের বৈশিষ্ট্য ও ছবি নিয়ে নানান তথ্য প্রকাশ পেয়েছে। সম্প্রতি উইবো আবারও এ ফোনটি সম্পকের্ নতুন কিছু তথ্য নিয়ে এসেছে। উইবোর ওয়েবসাইটে রিভিউ জিয়াওক্যাং এর প্রকাশিত তথ্য বলছে যে, নতুন এই ডিভাইসটি আসতে পারে ডুয়েল-কার্ভড স্ক্রিন নিয়ে।

হুয়েই পি১০ আসতে পারে ডুয়েল-কার্ভড স্ক্রিন নিয়ে
হুয়েই পি১০ আসতে পারে ডুয়েল-কার্ভড স্ক্রিন নিয়ে


হুয়েই পি৯ এর এই উত্তরসূরীর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি থাকবে ফোনটির সামনের অংশে। বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত খবরে আমরা আগে জেনেছিলাম যে, এটি থাকবে পিছনের অংশে। কিন্তু চাইনিজ কোম্পানি হুয়েই প্রচলিত পথ ধরেই একে পিছন ভাগে যুক্ত না করে, করবে সামনের অংশে।

প্রতিবেদনগুলিতে উল্লেখ করা হয়েছে যে, এতে থাকবে তার বিহীন চার্জ দেয়ার ব্যবস্থা। আর এ কথা যদি সত্য হয় তবে হুয়েই এর কোন ফোনসেটে এটাই হবে প্রথম তার বিহীন চার্জ দেয়ার প্রযুক্তি সংযোজন। সংবাদের এ অংশটি নিশ্চিত করতে আমরা দারুণ ভাবে আগ্রহী কারণ চীনা কোম্পানিগুলির ফ্ল্যাগশীপ ফোনে সাধারণত ধাতব একক আবরণ থাকে অথচ তারবিহীন চার্জ দেয়ার পক্ষে এমন হওয়া অনেকটা অসম্ভব একটি ব্যাপার।

হুয়েই পি১০ এর আনুষ্ঠানিক অবমুক্তির এখন অনেক দেরি। এখানে উপস্থাপিত সব তথ্যগুলি সম্পূর্ণ বিশ্বাস করার পক্ষে তাই এখন সময় আসেনি।
share on