৪.৬ ইঞ্চির শিওমি মি এস আসছে স্ন্যাপড্রাগন ৮২১, ৪জিবি র‌্যাম নিয়ে

Thursday, December 22 2016 আগে ছোট আকারের কোন ভালো ফ্ল্যাগশীপ মানের স্মার্টফোন খুঁজতে গেলে আমরা সনি’র কমপ্যাক্ট-ব্র্যান্ডের ডিভাইসের কথা ভাবতাম। কারণ ঐ ফোনগুলির কোন বিকল্প ছিল না। এ বছর জাপানি কোম্পানিটি আর এই ধরণের ছোটো আকারের স্মার্টফোনের বাজারে না থাকার সিদ্ধান্ত নিয়েছে। তাই তাদের সর্বশেষ ফোন এক্সপেরিয়া এক্স কমপ্যাক্ট শুধু মাত্র একটি মধ্য মানের ফোন। সে কারণে এখন যদি আপনি ৫ ইঞ্চির ছোট স্ক্রিনের কোন ভালো ফোন খোঁজেন তবে আপনাকে কিছুদিন অপেক্ষা করতে হবে। শিওমির কাছ থেকে আমরা হয়তো এ ধরনের কোন ভালো ফোন পেতে যাচ্ছি।

৪.৬ ইঞ্চির শিওমি মি এস আসছে স্ন্যাপড্রাগন ৮২১, ৪জিবি র‌্যাম নিয়ে
৪.৬ ইঞ্চির শিওমি মি এস আসছে স্ন্যাপড্রাগন ৮২১, ৪জিবি র‌্যাম নিয়ে


গতকাল চীন থেকে প্রকাশিত একটি খবরে বলা হয়েছে যে, শিওমি মি এস উৎপাদনের কাজ চলছে। তথ্যটি এসেছে একটি প্রচারণাপত্র থেকে। তবে এই মূহুর্তে খবরটি কতোটা সত্য সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলা যায় না।

জানা গেছে মি এস এ থাকবে একটি ১০৮০পিক্সেলর ৬০০-নিট উজ্জ্বলতা এবং ২.৫ডি বাঁকানো গ্লাসের ৪.৬ ইঞ্চি স্ক্রিন। তাছাড়া আরো থাকবে স্ন্যাপড্রাগন ৮২১ চিপসেট, ৪জিবি র‌্যাম, ১২৮ জিবি সংরক্ষণ ক্ষমতা এবং ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা যাতে আছে এফ/২.০ অপার্চারযুক্ত সনির আইএমএক্স৩৭৮ সেন্সর, ফেজ ডিটেকশন অটোফোকাস, ৪কে ভিডিও ক্যাপচার এবং ডুয়েল-এইডি ফ্ল্যাশ। আর সেলফি ক্যামেরায় আছে ৪ মেগাপিক্সেল সেন্সর, ১০৮০পিক্সেলের ভিডিও ক্যাপচার।

মি এস ফোনে আরো দেয়া হবে ২,৬০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি। এই ব্যাটারিতে ইউএসবি টাইপ-সি এর মাধ্যমে সংযুক্ত করা হয়েছে কোয়ালকম কুইক চার্জার ৩.০। ফোনটিতে আরো আছে ৩.৫ এমএন হেডসেট জ্যাক। ফোনের আকার হবে ১২৮.৩ * ৬৪.২ * ৮.২ মিমি এবং এর ওজন হবে ১৩৮ গ্রাম। সামনের হোম বাটনের সাথে হয়তো একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও লাগানো থাকবে।

এতো কিছু জানা গেলেও মি এস এর মূল্য কতো হবে এবং তা কবে নাগাদ বাজারে আসবে সে সম্পর্কে এখনও কিছু জানা যায় নি।
share on