গ্যালাক্সি এ৩, এ৫ ও এ৭ (২০১৭) আসবে পানি নিরোধী ও নতুন গ্লাস ডিজাইন নিয়ে

Thursday, December 08 2016 সম্প্রতি গ্যালাক্সি এ সিরিজের ফোনগুলির বিষয়ে আমাদের কাছে বেশ কিছু তথ্য এসেছে। ইতোমধ্যে আমরা এর অনেকগুলি ছবিও দেখতে পেয়েছি। এসব তথ্যের একটি বলছে যে, গ্যালাক্সি এ৩, এ৫ ও এ৭ (২০১৭) পানি নিরোধী ও নতুন গ্লাস ডিজাইন বৈশিষ্ট্য নিয়ে আমাদের সামনে উপস্থিত হবে। এর পাশাপাশি ফোন তিনটিতে যুক্ত হবে যথাক্রমে ৩০০০, ৩৩০০ ও ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি। আমরা ফোনগুলি আগামী ২ জানুয়ারি হাতে পেতে পারি।

গ্যালাক্সি এ৩, এ৫ ও এ৭ (২০১৭) আসবে পানি নিরোধী ও নতুন গ্লাস ডিজাইন নিয়ে
গ্যালাক্সি এ৩, এ৫ ও এ৭ (২০১৭) আসবে পানি নিরোধী ও নতুন গ্লাস ডিজাইন নিয়ে


গত বছর ডিসেম্বরে স্যামসাং তাদের এ সিরিজের ফোনগুলি অবমুক্ত করেছে। গ্যালাক্সি এ৭ (২০১৭) হবে এ৭ ২০১৬ এর উত্তরসূরি। আশা করা হচ্ছে এ৭ ২০১৭ ফোনটি আসবে ৫.৭ ইঞ্চি আকারের ১০৮০পিক্সেল সুপার অ্যামোলেড ডিসপ্লেসহ যদিও এ৭ ২০১৬ এর ডিসপ্লের আকার ছিল ৫.৫ ইঞ্চি। নতুর ফোনটির ব্যাটারিও হবে আকারে বড়- ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার। নতুন হ্যান্ডসেটটিতে থাকবে এক্সিনস ৭৮৮০, ৩জিবি র‌্যাম, প্রয়োজনমতো বাড়ানো যাবে এমন সুবিধাসহ ৩২/৬৪জিবি সংরক্ষণ ক্ষমতা। প্রধান ও সেলফি ক্যামেরায় দেয়া হয়েছে ১৬ মেগাপিক্সেল সেন্সর। অবশ্য প্রধান ক্যামেরায় থাকছে এফ/১.৯ অ্যাপর্চার। এতে আরো আছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। মধ্য মানের এ ফোনটি চালাবে মার্শম্যালো।

গ্যালাক্সি এ৭ (২০১৭) দেখতে হবে অনেকটা গ্যালাক্সি এস৭ এর মতো, তবে এর আকার হবে আরেকটু বড়। বর্তমানে আমাদের কাছে আসা ছবি দেখে ফোনটির পাওয়ার কী’র ধরণ সম্পর্কে ধারণা পাওয়া যাচ্ছে না কারণ ছবিতে পাওয়ার কী স্পষ্ট নয়। একই ভাবে বলা যাচ্ছে না যে, এতে সাইড স্পিকার থাকবে কিনা। এ ধরণের স্পিকারের উপস্থিতি আমরা দেখেছিলাম এ৫ (২০১৭) এর ফাঁস হওয়া ছবিতে।

এ পর্যন্ত হাতে আসা খবর থেকে ফোনগুলির মূল্য সম্পর্কে কোন ধারণা পাওয়া যায়নি। আশা করা যায় খুব তাড়াতাড়িই আমরা এ সম্পর্কে বিস্তারিত জানতে পারবো।
share on