আইফোন ৮ হতে পারে অ্যাপেলের সর্বাধিক বিক্রিত ফোন
আইফোন ৮ হতে পারে অ্যাপেলের সর্বাধিক বিক্রিত ফোন
২০১৭ তে অ্যাপেল তাদের আইফোনের এক দশক পূর্তি অনুষ্ঠান উদযাপন করতে যাচ্ছে। তাই এ বছরটি অ্যাপেলের জন্যে বিক্রির পরিমাণের দিক থেকে হতে পারে বিশেষ একটি বছর। অবশ্য এ ব্যাপারে আইফোন ৮ মানুষের মনে আশার সঞ্চার করেছে।

আইফোন ৮ হতে পারে অ্যাপেলের সর্বাধিক বিক্রিত ফোন
আইফোন ৮ হতে পারে অ্যাপেলের সর্বাধিক বিক্রিত ফোন


অ্যাপেল বিষয়ক সঠিক পূর্বাভাস দেয়ার কাজে স্বনামধন্য কেজিআই সিকিউরিটিজ এর বিশ্লেষক মিং-চি কিউ এর দেয়া তথ্যমতে আইফোনের সরবরাহকারীরা ১২০ মিলিয়ন থেকে ১৫০ মিলিয়ন নতুন হ্যান্ডসেট প্রস্তুত করার জন্যে প্রস্তুতি নিচ্ছেন। তারা অ্যাপেলের জন্যে ২০১৭ এর মার্চ থেকে সেপ্টেম্বরে এই বিপুল পরিমান হ্যান্ডসেট তৈরি করবেন।

অ্যাপেল আসছে বছর আইফোন৮ এর কমপক্ষে তিনটি মডেল আমাদের সামনে উপস্থিত করবে বলে আমরা এ পর্যন্ত জেনেছি। তার মধ্যে থাকবে আইফোন ৭ ও আইফোন ৭ প্লাস এর সরাসরি উত্তরসূরি ডিভাইস দুটি যাদের স্ক্রিনের আকার হবে ৪.৭ ও ৫.৫ ইঞ্চি। এছাড়াও ৩য় মডেলটি হবে ৫.২ ইঞ্চি আকারের একটি বাঁকানো ওএলইডি স্ক্রিনের ফোন। ধারণা করা হচ্ছে এটি ২০১৭ সালে বাজারে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করবে। গতপরশুই আমরা জেনেছি যে, ১০টি আইফোন ৮ এর প্রোটোটাইপের উপর পরীক্ষা নিরীক্ষা চলছে। আমরা এখনো জানি না যে এ থেকে কয়টি মডেল নির্বাচিত হয়ে আমাদের জন্যে অবমুক্ত করা হবে।

যদি অ্যাপেল ১২০ মিলিয়ন আইফোন ৮ বিক্রি করতে পারে তবে এটাই হবে কোম্পানিটির এ যাবতকালের সর্বাধিক বিক্রিত আইফোন মডেল। শুধু তা-ই নয় এটি ছাড়িয়ে যাবে আইফোন ৬ এর জনপ্রিয়তাকেও।

মিং-চি কিউ আরো বলেছেন যে, আইফোন ৮ এর মডেলগুলির জনপ্রিয়তা বৃদ্ধির কারণ হলো এর নতুন ধরণের বাঁকানো ওএলইডি স্ক্রিন। তা ছাড়া এর ওয়্যারলেস চার্জিং ব্যবস্থাও মানুষকে এর প্রতি আগ্রহী করে তুলবে। অবশ্য ৪.৭ ইঞ্চির আইফোন ৮ মডেলেই এ ধরণের চার্জিং ব্যবস্থা থাকবে। ফোনটির গ্ল্যাস কেসিংও হবে এর অন্যতম আকর্ষণ। গুজব এমনও বলছে যে, অ্যাপেলের এই চার্জ দেয়ার প্রযুক্তি এ পর্যন্ত অন্য কোন স্মার্টফোন নির্মাতা ব্যবহার করতে পারেনি। শোনা যায় এ প্রযুক্তির কল্যাণে ট্রান্সমিটার থেকে ১৫ ফুট দুরে রেখেও ফোনে চার্জ দেয়া সম্ভব হবে।

যা হোক এসব তথ্যের সত্য-অসত্য প্রমাণের জন্যে আমাদেরকে অপেক্ষা করতে হবে।