গ্যালাক্সি এস৮ এ থাকবে ৬জিবি র‌্যাম ও ২৫৬ জিবি সংরক্ষণ ক্ষমতা ?

Tuesday, November 29 2016 গ্যালাক্সি এস৮ এর দেখা পাবো আমরা আগামী বছর। তার আগে নিশ্চিত করে বলা যাচ্ছে না যে, ঠিক কী কী বৈশিষ্ট্য যুক্ত হতে যাচ্ছে এ ফোনটিতে। চীন থেকে একটি খবর প্রকাশ পেয়েছে যেখানে বলা হয়েছে গ্যালাক্সি এস৮ এ থাকবে ৬জিবি র‌্যাম ও ২৫৬জিবি আভ্যন্তরীণ সংরক্ষণ ক্ষমতা।

গ্যালাক্সি এস৮ এ থাকবে ৬জিবি র‌্যাম ও ২৫৬ জিবি সংরক্ষণ ক্ষমতা ?
গ্যালাক্সি এস৮ এ থাকবে ৬জিবি র‌্যাম ও ২৫৬ জিবি সংরক্ষণ ক্ষমতা ?


যদি এ কথা সত্যি হয় তবে তারা আর তাদের নতুন ফোনে প্রয়োজন মতো বাড়ানোর জন্যে মাইক্রো এসডি কার্ড যোগ করছে না, যা তারা করেছিল গ্যালাক্সি এস৭ এ। অবশ্য গ্যালাক্সি এস৬ এ সুবিধা প্রত্যাহার করায় তাদের অনেক ঝক্কি পোহাতে হয়েছিল বলে তারা গ্যালাক্সি এস৭ এ পুণরায় তা যোগ করেছিল। হয়তো তারা এমন করছে অ্যাপেলের আইফোন ৭ এর সাথে মিল রাখার জন্যে। কারণ বর্তমানের বাজারে থাকা সর্বশেষ এই আইফোনটিতেও ২৫৬ জিবি আভ্যন্তরীণ সংরক্ষণ ক্ষমতা দেয়া হয়েছে।

অবশ্য র‌্যামের ক্ষেত্রে সহজ কোন সিদ্ধান্তে আসা যায় না। কারণ ৮জিবি র‌্যামের একটি ফোন যে ৬জিবি র‌্যামের ফোনের চেয়ে ভালো সেবা দিবে এমন কোন নিশ্চয়তা নেই। একটি ফোনের উন্নত সেবা প্রদানের বিষয়টি শুধু একটি বৈশিষ্ট্য থাকা না থাকার উপর নির্ভরশীল নয়। গ্যালাক্সি এস৮ এর ক্ষেত্রে ৬জিবি র‌্যাম সংযুক্ত করাকে একটি ধারাবাহিক উন্নতি বলে ধরে নেয়া যায়। অবশ্য আগের আরেকটি গুজবে আমরা জেনেছিলাম যে, গ্যালাক্সি এস৮ আসবে ৮জিবি র‌্যাম নিয়ে। এটা হয়তো একটি অতিরঞ্জিত খরব কারণ মাত্র গত মাসে স্যামসাং তাদের প্রথম ৮জিবি এলপিডিডিআর৪ মোবাইল র‌্যাম প্যাকেজের সাথে আমাদের পরিচয় করিয়ে দিয়েছে।

প্রত্যাশা করা হচ্ছে যে, স্যামসাং আগামী বছর ফেব্রুয়ারিতে অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭ তে গ্যালাক্সি এস৮ অবমুক্ত করবে।
share on