ওয়ানপ্লাস থ্রিটি আসছে স্ন্যাপড্রাগন ৮২১ ও ৩৪০০ এমএএইচ ব্যাটারি নিয়ে
ওয়ানপ্লাস থ্রিটি আসছে স্ন্যাপড্রাগন ৮২১ ও ৩৪০০ এমএএইচ ব্যাটারি নিয়ে
গত এক সপ্তাহ চলেছে টিজার ক্যাম্পেইন। সাথে বাতাসে ছিল অজস্র গুজব। অবশেষে গতকাল চীনা প্রস্তুতকারকের কাছ থেকে ওয়ানপ্লাস থ্রিটি’র আনুষ্ঠানিক ঘোষণা এসেছে। এই ফোনটি দেখতে একেবারে ওয়ানপ্লাস ৩ এর মতো। শুধু একটি বাড়তি রঙে এটি পাওয়া যাবে- আর এ রঙটিকে বলা হচ্ছে ‘গানমেটাল’।

ওয়ানপ্লাস থ্রিটি আসছে স্ন্যাপড্রাগন ৮২১ ও ৩৪০০ এমএএইচ ব্যাটারি নিয়ে
ওয়ানপ্লাস থ্রিটি আসছে স্ন্যাপড্রাগন ৮২১ ও ৩৪০০ এমএএইচ ব্যাটারি নিয়ে


অবশ্য ভেতরে আরো কিছু ভিন্নতা আছে। এতে আগের সেটটিতে থাকা স্ন্যাপড্রাগন ৮২০ এর বদলে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগণ ৮২১। ওয়ানপ্লাস থ্রিটি’তে দুটি ভিন্ন সংরক্ষণ ক্ষমতার, ৬৪ জিরি ও ১২৮ জিবি, এর সংস্করণ আসবে। তবে দুটিই হবে ইউএফএস ২.০ সম্বলিত।

এই ডিভাইসটির প্রধান ক্যামেরা থাকছে ওয়ানপ্লাস থ্রি’তে যেমন ছিল তেমনই। তবে নতুন যা থাকছে তা হলো এর অধিকতর উন্নত স্যাফায়ার ক্রিস্টাল কভার যা দাগ পড়া প্রতিহত করবে। অন্যদিকে সেলফি ক্যামেরায় উন্নতি সাধিত হয়েছে অনেক। যেখানে ওয়ানপ্লাস থ্রিতে ছিল ৮ মেগাপিক্সেল সেন্সর, থ্রিটি আসবে স্যামসাং এর তৈরি ১৬ মেগাপিক্সেলের স্ন্যাপার নিয়ে। এর অ্যাপার্চার হবে আগের মতোই এফ/২০ তবে পিক্সেলের আকার ১.৪ এনএম থেকে কমে হবে ১.০ এনএম। এর সেনসরে ব্যবহৃত হয়েছে স্যামসাং ৩পি৮এসপি এবং সেলফি ক্যামেরাতে থাকবে ফেজ ডিটেকশন অটোফোকাস এবং ১০৮০পিক্সেল ভিডিও করার সুবিধা।

নতুন ফোনটির ব্যাটারির ক্ষেত্রে ব্যাপক উন্নতি আনা হয়েছে। ওয়ানপ্লাস থ্রিটি তে আছে ৩৪০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার, আগের ওয়ানপ্লাস থ্রিতে ছিল ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার। সে কারণেই আশা করা যায় এবারের ফোনটি বেশিক্ষণ ধরে ব্যবহার করা যাবে। থ্রিটি আগের মতোই অ্যানড্রয়েড মাশম্যালো চালাচ্ছে যদিও শোনা গিয়েছিল এবার এতে থাকছে নুগেট।

ওয়ানপ্লাস থ্রি ফোনটি প্রথমে রুপালি এবং পরে মৃদু সোনালি রঙে পাওয়া গেছে। কিন্তু ওয়ানপ্লাস থ্রিটি পাওয়া যাবে নতুন আরেকটি রঙ গানমেটালে এবং সাথে থাকবে মৃদু সোনালি রঙের সেটও। উত্তর আমেরিকায় ২২ নভেম্বরে এটি পাওয়া যাবে। ২৮ নভেম্বর থেকে পৃথিবীর অন্যান্য অংশের গ্রাহকেরা ফোনটি বাজার এবং ওয়ানপ্লাস এর অনলাইন স্টোর থেকে কিনতে পারবেন। ৬৪ জিবি’র ফোনটির মূল্য হবে ৪৩৯ ডলার। অবশ্য ওয়ানপ্লাস থ্রি এর মূল্য ছিল ৪০ ডলার কম। থ্রিটি এর ১২৮ জিবি সংরক্ষণ ক্ষমতার ফোনটি কিনতে ব্যয় করতে হবে ৪৭৯ ডলার। ইউরোপের দেশগুলিতে এই দুটি সংস্করণের দাম হবে যথাক্রমে ৪৩৯ ইউরো এবং ৪৭৯ ইউরো।