মটোরোলা মটো এম এর আনুষ্ঠানিক ঘোষণা
মটোরোলা মটো এম এর আনুষ্ঠানিক ঘোষণা
গতকাল চীনে মটোরোলা মটো এম এর আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে এর নির্মাতা কোম্পানি। ফোনটি নিয়ে এতো বেশি গুজব শোনা গেছে যে, এর সম্পর্কে এখন নতুন করে দেয়ার মতো কোন তথ্য নেই। তারপরেও বলতে হয় যে, মটো এম ফোনে থাকবে একটি ৫.৫ ইঞ্চির ১০৮০ * ১৯২০ রেজ্যুলুশনের ডিসপ্লে এবং সেই ডিসপ্লেতে থাকবে ২.৫ ডি বাঁকানো গ্লাস। এটি চালাবে মিডিয়া টেক হেলিও পি১৫ চিপসেট, যাতে আছে একটি অক্টা-কোর ২.২ গিগাহার্টজ সিপিইউ এবং মালি-টি৮৬০এমপি২ জিপিইউ। এর ভেতরে দেয়া হবে ৪জিবি র‌্যাম ও ৩২ জিবি আভ্যন্তরীণ সংরক্ষণ ক্ষমতা।

মটোরোলা মটো এম এর আনুষ্ঠানিক ঘোষণা - আসবে ৫.৫ ইঞ্চির ১০৮০পিক্সেল স্ক্রিন, অক্টা-কোর সিপিইউ ও ৪ জিবি র‌্যাম নিয়ে
মটোরোলা মটো এম এর আনুষ্ঠানিক ঘোষণা - আসবে ৫.৫ ইঞ্চির ১০৮০পিক্সেল স্ক্রিন, অক্টা-কোর সিপিইউ ও ৪ জিবি র‌্যাম নিয়ে


ক্যামেরার কথা বলতে গেলে এর প্রধান ক্যামেরা হবে পিডিএএফ ফোকাসযুক্ত ১৬ মেগাপিক্সেলের এবং এর সামনে থাকবে সেলফি তোলা ও ভিডিও চ্যাট করার জন্যে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। প্রধান ক্যামেরার সাথে যুক্ত থাকবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এর ব্যাটারি হবে ৩০৫০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার। এতে যুক্ত আছে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। ফোনটিতে দেয়া হবে পি২আই এর ন্যানো কোটিং যা ডিভাইসটিকে হলাকা বৃষ্টি ও আঁচড় থেকে রক্ষা করবে। মটো এম এ আগে থেকেই অ্যানড্রয়েড ৬.০ প্রি-ইন্সটল্ড করা থাকবে।

মটোরোলা মটো এম (এক্সটি১৬৬২) আগামী ১১ নভেম্বর থেকে বিক্রি করা শুরু হবে। এর মূল্য ধরা হয়েছে ২৯৫ ডলার। সোনালি ও রুপালি রঙে পাওয়া যাবে এ ফোন। তবে এই মূহুর্তে ফোনটি আমেরিকার বাজারে ছাড়ার বিষয়ে কোন পরিকল্পনা গ্রহন করা হয়নি।