শীওমি’র ঘোষণা - মি মিক্স এ থাকবে কিনারাবিহীন ডিসপ্লে

বুধবার, অক্টোবর 26 2016 শীওমি গতকাল যে শুধু মি নোট ২ অবমুক্ত করেছে এমন নয়। একই সাথে তারা আরেকটি ফোনও অবমুক্ত করেছে। এই ফোনটির নাম মি মিক্স। মি মিক্স এ আছে একটি বিশেষ বৈশিষ্ট্য । আর তা হলো এতে থাকবে কিনরা বিহীন ডিসপ্লে।

শীওমি’র ঘোষণা - মি মিক্স এ থাকবে কিনারাবিহীন ডিসপ্লে
শীওমি’র ঘোষণা - মি মিক্স এ থাকবে কিনারাবিহীন ডিসপ্লে


মি মিক্স এ ২০৪০ * ১০৮০ পিক্সেলযুক্ত ৬.৪ ইঞ্চির ডিসপ্লে দেয়া হবে। এই ডিসপ্লেটি ফোনের উপরিভাগের ৯১.৩% অংশ জুড়ে থাকবে। এতে যদিও কিছুটা বর্ডার থাকবে তবে তার পরিমাণ খুবই নগন্য, তাই বলা যায় এটি হবে কিনারা বিহীন একটি ডিভাইস। বলতে গেলে এর দু’পাশে এবং উপরে প্রায় কোন বর্ডারই থাকবে না। শুধু নিচের দিকের বর্ডারটি একটু চওড়া হবে। এই সামান্য চওড়া অংশেই যুক্ত করা হবে এর স্পিকার ও ক্যামেরা। এই নিচের অংশে কোন বোতামের উপস্থিতি থাকছে না। কারণ এইটিই হবে শীওমি অন-স্ক্রিন কন্ট্রোলযুক্ত প্রথম ফোন। এতে থাকছে ১৭:৯ আসপেক্ট রেশিও যার অর্থ হলো অনস্ক্রিন বোতামটি থাকলেও ব্যবহারকারী স্ক্রিনের ১৬:৯ ভাগ অংশ ব্যবহার করতে পারবেন।

হ্যান্ডসেটটির ইয়ারপিস এবং প্রোক্সিমিটি সেন্সর সম্পূর্ণ লুকানো অবস্থায় থাকবে। আসলে এগুলিও কাজ করবে ডিসপ্লের মধ্য দিয়ে। মি মিক্স এর সম্পূর্ণ বডি তৈরি হয়েছে সিরামিক দিয়ে। এর পিছনের অংশ সিরামিকের তৈরি, এতে আছে সিরামিকের কাঠামো এবং সিরামিকের বোতাম। ডিভাইসটির ডিসপ্লে বডির সাথে বিশেষ প্রযুক্তির সাহায্যে সংযুক্ত করা হয়েছে । কাজটি করতে কোন ধরণের আঁঠা জাতীয় পদার্থ ব্যবহার করা হয়নি। মি মিক্স এর এই বিশেষ ডিজাইনটি করেছেন ডিজাইনার ফিলিপি স্ট্র্যাক।

২৬৫ জিবির ফোনটির ক্যামেরা লেন্সের এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটির চারপাশে ১৮ ক্যারেট সোনার ছোঁয়া দেয়া হবে
২৬৫ জিবির ফোনটির ক্যামেরা লেন্সের এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটির চারপাশে ১৮ ক্যারেট সোনার ছোঁয়া দেয়া হবে


মি মিক্স চালাবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮২১ চিপসেট। এর ১২৮ জিবি মডেল এবং ২৫৬ জিবি মডেলে যথাক্রমে থাকবে ৪জিবি এবং ৬জিবি র‌্যাম। ২৬৫ জিবির ফোনটির ক্যামেরা লেন্সের এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটির চারপাশে ১৮ ক্যারেট সোনার ছোঁয়া দেয়া হবে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি থাকবে ফোনটির পিছনের অংশে। পিডিএএফ এবং ৪ কে ভিডিও করতে সক্ষম পেছনের ক্যামেরাতে দেয়া হয়েছে ১৬ মেগাপিক্সেল রেজ্যুলুশন এবং সামনে আছে ৫ মেগাপিক্সেল রেজ্যুলুশনের ক্যামেরা। ফোনটিতে ডুয়েল সীম ব্যবহার করা যাবে। এর ব্যাটারির ক্ষমতা হবে ৪৪০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার যাতে যুক্ত থাকবে কোয়ালকমের কুইক চার্জার ৩.০।

মি মিক্স এর ৪ জিবি ফোনের দাম হবে ৫১৫ ডলার এবং ৬ জিবি মডেলের ফোনটি কিনতে খরচ করতে হবে ৫৯০ ডলার। আর দুটো মডেলের ফোনেই থাকবে একটি চামড়ার কেস।
share on