শীওমি মি নোট ২ আসবে স্ন্যাপড্রাগন ৮২১ এবং বাঁকানো ওএলইডি প্যানেলসহ
শীওমি মি নোট ২ আসবে স্ন্যাপড্রাগন ৮২১ এবং বাঁকানো ওএলইডি প্যানেলসহ
গতকাল আনুষ্ঠানিক ভাবে শীওমি তার আসন্ন স্মার্টফোন মি নোট ২ অবমুক্ত করেছে। স্যামসাং এর গ্যালাক্সি নোট ৭ এর এই ভরাডুবির কালে শীওমি’র নতুন ফ্যাবলেট নিয়ে বাজারে আবির্ভূত হওয়ার বিষয়টি সত্যিই একটি ভালো সিদ্ধান্ত যা তাদের সাফল্যের পথ সুগম করবে বলে বিশেষজ্ঞরা ধারণা করছেন।

শীওমি মি নোট ২ আসবে স্ন্যাপড্রাগন ৮২১ এবং বাঁকানো ওএলইডি প্যানেলসহ
শীওমি মি নোট ২ আসবে স্ন্যাপড্রাগন ৮২১ এবং বাঁকানো ওএলইডি প্যানেলসহ


আমরা এই মধ্যে জেনে গেছি যে, মি নোট ২ আসবে আকর্ষণীয় ডুয়েল-কার্ভড ডিজাইনে। এই বাঁকানো ভাব থাকবে ফোনটির সামনে এবং পিছনে - উভয় পাশে। ডিভাইসটির সাথে গ্যালাক্সি নোট ৭ এর বেশ কিছু সামঞ্জস্য আছে, যেমন এই সেটটিতে থাকছে ৫.৭ ইঞ্চির ওএলইডি স্ক্রিন, প্যানেল, উভয় দিকে বাঁকানো কিনারা। এতে শুধু চোখে ভ্রান্তি সৃষ্টিকারী নমনীয় প্যানেল থাকবে তা নয় বরং সত্যি সত্যিই থাকছে তেমন প্যানেল। সে কারণে প্রশ্ন আসছে স্যামসাং এর মতো শীওমি-ও কি একই উৎস থেকে প্যানেলটি সংগ্রহ করেছে কি না। এই প্যানেলে আছে ফুল এইচডি রেজ্যুলুশন এবং নিশ্চিত ভাবে যা কিউএইচডি নয়।

মি নোট ২ তে দেয়া হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮২১ চিপসেট যাতে আছে ২.৩৫ গিগাহার্টজ ক্লক স্পিড, ৬ জিবি র‌্যাম ও ১২৮ সংরক্ষণ ক্ষমতা। এই সেট আরো পাওয়া যাবে ৪জিবি র‌্যাম ও ৬৪ জিবি সংরক্ষণ ক্ষমতা সহকারে।

এতে ডুয়েল ক্যামেরা সেট-আপের বদলে থাকবে এফ/২.০ লেন্সযুক্ত একটি ২২.৫৬ মেগাপিক্সেল সনি আইএমএক্স৩১৮ এক্সমোর সেন্সর। ভিডিও করার জন্যে প্রধান ক্যামেরাতে থাকবে ৪কে এর ইআইএস ডিজিটাল স্ট্যাবিলাইজেশন। ফোনটির সামনের ক্যামেরায় অটোফোকাসযুক্ত ৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স২৬৮ সেন্সর দেয়া হয়েছে। এর অ্যাপার্চার হলে এফ/২.০ । আগ্রহী ক্রেতারা শুনে খুশি হবেন যে, মি নোট ২ দিয়ে অনেক বেশি উন্নত গ্রুপ সেলফি তোলা যাবে।

শীওমি মি নোট ২ গ্লোবাল এলটিই, জিপিএস ও এনএফসি সংযোগসহ আমাদের সামনে হাজির হবে। ফ্যাবলেটটিতে দেয়া হয়েছে ৪০৭০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যাতে আছে কুইক চার্জার ৩.০।

শীওমি মি নোট ২ কয়েকটি ভিন্ন ভিন্ন সংস্করণে আসবে। ৬ জিবি র‌্যামসহ ১২৮ জিবি সংরক্ষন ক্ষমতাযুক্ত সংস্করণটির চীনের বাজারে মূল্য হবে ৪৮৫ ডলার। এর আন্তর্জাতিক সংস্করণের দাম হবে ৫২০ ডলার যাতে গুগল প্লে সার্ভিস দেয়া থাকবে। অন্যদিকে ৪ জিবি ও ৬৪ জিবি সংরক্ষণ ক্ষমতার সেটটির দাম হবে ৪১৫ ডলার।