গ্যালাক্সি এস৮ এ থাকবে ডুয়েল ক্যামেরা ও আইরিস স্ক্যানার

Thursday, October 20 2016 স্যামসাং এর অনেক যন্ত্রাংশ সরবরাহকারী গ্যালাক্সি নোট ৭ এর ব্যর্থতায় চরম ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের ক্ষরি পরিমাণ কমিয়ে আনতে একটি উদ্যোগ নিয়েছে কোরীয়ার এই বিখ্যাত কোম্পানিটি। কোরীয়া হতে পাওয়া একটি প্রতিবেদনের খরব অনুযায়ী এই উদ্যোগের অংশ হিসেবে স্যামসাং তাদের পরবর্তী ফোন গ্যালাক্সি এস৮ এ ডুয়েল ক্যামেরা ও আইরিস স্ক্যানার যুক্ত করবে।

গ্যালাক্সি এস৮ এ থাকবে ডুয়েল ক্যামেরা ও আইরিস স্ক্যানার
গ্যালাক্সি এস৮ এ থাকবে ডুয়েল ক্যামেরা ও আইরিস স্ক্যানার


ডুয়েল ক্যামেরা স্থাপনের কারণে যন্ত্রাংশ সরবরকারীরা তাদের মুনাফা বৃদ্ধি করতে পারবে। এই সব সরবরাহকারীদের মধ্যে রয়েছে নোট ৭ এর জন্যে ক্যামেরা মডিউলস তৈরি করা স্যামসাং ইলেক্ট্রো-মেকানিকস, স্মার্টফোনের ক্যামেরার লেন্স উৎপাদনকারী সেকোনিক্স এবং আইরিস স্ক্যানারের লেন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান কোলেন। প্যাট্রোন ও ম্যাকনেক্স গ্যালাক্সি নোট ৭ এর জন্য আইরিস স্ক্যানার প্রস্তুত করেছিল। এখন তারাই গ্যালাক্সি এস৮ এর জন্যে স্ক্যানারটি তৈরি করবে।

অবশ্য স্যামসাং তাদের এই উদ্যোগ পরিকল্পনার কথা আনুষ্ঠানিক ভাবে নিশ্চিত করেনি। একজন যন্ত্রাংশ সরবরাহকারী মিডিয়াতে এ খবরটি জানিয়েছেন। তার কথা থেকেই জানা গেছে যে, স্যামসাং প্রতিবছরই তাদের ফোনের ক্যামেরাতে যে ভাবে নতুন ডিজাইন নিয়ে আসে এবার গ্যালাক্সি এস৮ এর ক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটবে না।

স্যামসাং এর মোবাইল বিজনেসের প্রেসিডেন্ট নোট ৭ এর অবমুক্তির অনুষ্ঠানে বলেছিলেন যে, গ্যালাক্সি এস৮ অবমুক্ত হওয়ার আগেই তাদের কোম্পানি আইরিস স্ক্যানারের প্রযুক্তিতে ব্যাপক উন্নতি আনবে। পর্যবেক্ষণে দেখা যায় ডুয়েল ক্যামেরার ক্ষেত্রে এইচটিসি, এলজি, অ্যাপেল, শিওমী এবং অন্যান্য অনেক কোম্পানি ইতোমধ্যে তাদের ফোনে এই উন্নতি এনেছে।
share on