শিওমী বিক্রি করছে পৃথিবীর সবচেয়ে বেশি পাওয়ার ব্যাঙ্ক

রবিবার, অক্টোবর 16 2016
শিওমী বিক্রি করছে পৃথিবীর সবচেয়ে বেশি পাওয়ার ব্যাঙ্ক
শিওমী বিক্রি করছে পৃথিবীর সবচেয়ে বেশি পাওয়ার ব্যাঙ্ক


স্মার্টফোনের জন্য যন্ত্রানুষঙ্গ তৈরি করছে পৃথিবীর নানান দেশের নানান কোম্পানি। এর মধ্যে কতো কিছু আছে, আছে কেস, তারহীন চার্জার, গাড়িতে ব্যবহার করার চার্জার, পাওয়ার ব্যাঙ্কসহ আরো অনেক ধরণের ক্ষুদ্র অনুষঙ্গ। এমন অনেক মানুষ আছেন ফোন যাদের প্রতিমূহুর্তের সঙ্গী। তাদের কাছে পাওয়ার ব্যাঙ্ক একটি অমূল্য প্রয়োজনীয় যন্ত্রানুষঙ্গ। এটি সঙ্গে থাকলে ফোনের চার্জ শেষ হয়ে গেলেও ফোনের ব্যবহার অব্যহত রাখা যায়।

এখন প্রশ্ন উঠতেই পারে - তাহলে এতো দরকারী যন্ত্রানুষঙ্গটি পৃথিবীতে সবচেয়ে বেশি কোন কোম্পানি তৈরি করছে। উত্তর একটাই - শিওমী। গত পরশু চীনের এই প্রতিষ্ঠানটি সবাইকে তাদের মি পাওয়ারব্যাঙ্ক প্রো এর সাথে পরিচিত করিয়েছে। ছোট্ট এই যন্ত্রটিতে আছে ১০,০০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারির সমান শক্তি। এটি একটি টাইপ-সি ইউএসবি পোর্ট। যন্ত্রটিকে সুরক্ষা দিতে এর উপরে একটি নরম কাভার লাগানো হয়েছে।

শিওমী এ পর্যন্ত ৫৫ মিলিয়ন পাওয়ার ব্যাঙ্ক উৎপাদন করেছে। এর মধ্যে বিভিন্ন মডেলের এবং ৫ থেকে ২০ হাজার মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ক্যাপাসিটির পাওয়ার ব্যাঙ্ক আছে। বর্তমানে কোম্পানিটি তাদের পুরোনো বেশ কয়েকটি মডেলের পাওয়ার ব্যাঙ্ক আর বিক্রি করছে না। শিওমীর মোবাইল ফোনের এই যন্ত্রানুষঙ্গটি বাংলাদেশেও পাওয়া যাচ্ছে। আগ্রহী ক্রেতারা ১২০০ টাকা থেকে ৪০০০ টাকার পাওয়ার ব্যাঙ্কের মধ্য থেকে নিজেদের পচ্ছন্দেরটি বেছে নিতে পারেন।
share on