এই বছরে হুয়েই ১০০ মিলিয়নের বেশি স্মার্টফোন বাজারজাত করেছে

রবিবার, অক্টোবর 16 2016
 এই বছরে হুয়েই ১০০ মিলিয়নের বেশি স্মার্টফোন বাজারজাত করেছে
এই বছরে হুয়েই ১০০ মিলিয়নের বেশি স্মার্টফোন বাজারজাত করেছে


গতকাল হুয়েই চীনে একটি বিশেষ অনুষ্ঠানে তাদের নোভা স্মার্টফোন অবমুক্ত করেছে। তবে এই অনুষ্ঠানে দেয়া নোভা ফোন বিষয়ক ঘোষণার চেয়ে আরেকটি তথ্যের বিষয়ে মানুষের বেশি আগ্রহ সৃষ্টি হয়েছে। আগ্রহসৃষ্টিকারী তথ্যটি ছিল হল বছরের শুরু থেকে এ পর্যন্ত হুয়েই বিশ্বব্যাপি ১০০ মিলিয়নের চেয়ে বেশি ফোন বাজারজাত করেছে।

নিঃসন্দেহে এটি একটি আনন্দের খবর এবং একটি উৎসব উদযাপনের যর্থাথ কারণ। গত ২০১৫ সালে হুয়েই মোট ১০০ মিলিয়ন স্মার্টফোন বিক্রি করেছে। ২০১৬ শেষ হতে এখনও বেশ কয়েক মাস বাকী । তাই বছরটি শেষ হলে কোম্পানিটি এ বছর কতো সংখ্যক ফোন বিক্রি করেছে তার নির্দিষ্ট সংখ্যা জানা যাবে। আশা করা যেতেই পারে যে, এবারের সংখ্যাটিও একটি অনন্য রেকর্ড সৃষ্টি করবে।

কিছুদিন আগে হুয়েই ঘোষণা দিয়েছিল যে, তারা ৬ মিলিয়নের বেশি পি৯ ফ্ল্যাগশীপ ফোন এবং ১.৫ মিলিয়ন অনার স্মার্টফোন বিক্রি করেছে। কিছুদিন পরে বিশ্ববাজারে আসছে তাদের বহুল আলোচিত ডিভাইস মেট ৯। এটির বিষয়ে কোম্পানি থেকে ঘোষণা আসবে আগামী ৩ নভেম্বর যা অবমুক্ত হবে এ বছরেরই যে কোন একটি সময়ে। তাই আমরা ধারণা করতেই পারি যে মেট ৯ এর বিক্রি তাদের মোট ফোনের বিক্রয় সংখ্যাকে আরো অনেক উপরে নিয়ে যাবে।

হুয়েই ফোন যে, শুধু চীন বা আরো কয়েকটি দেশে জনপ্রিয়তা পেয়েছে তা কিন্তু নয়। বাংলাদেশেও এ ফোনটির জনপ্রিয়তা ব্যাপক। এ দেশের বাজারে সবচেয়ে বেশি বিক্রিত হওয়া ফোনগুলির অন্যতম নির্মাতা এই হুয়েই। বাংলাদেশে ৬০০০ টাকা থেকে শুরু করে করে ৫০০০০ টাকা মূল্যের বিভিন্ন মডেলের হুয়েই ফোন বিক্রি হচ্ছে।
share on