ডিসেম্বর মাসেই শেষ হচ্ছে লুমিয়া ফোনের রাজত্ব !
ডিসেম্বর মাসেই শেষ হচ্ছে লুমিয়া ফোনের রাজত্ব !
ডিসেম্বর মাসেই শেষ হচ্ছে লুমিয়া ফোনের রাজ্যত্ব !
ডিসেম্বর মাসেই শেষ হচ্ছে লুমিয়া ফোনের রাজ্যত্ব !


বাজারে এখনো রয়ে যাওয়া লুমিয়া ব্র্যান্ডের ফোনগুলির দাম নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট প্রতিনিয়ত কমিয়েই চলেছে। মাইক্রোসফটের ‘একজন কর্মী’র বরাত দিয়ে সম্প্রতি একটি সংবাদ পরিবেশিত হয়েছে। সে সংবাদে বলা হয়েছে যে, মাইক্রোসফট চাইছে তাদের বাজারে থাকা লুমিয়া স্মার্টফোনগুলির স্টক ডিসেম্বরের মধ্যেই শেষ হয়ে যাক। তাহলে কী মাইক্রোসফট নতুন লাইন আপ বাজারে আনার সিদ্ধান্ত নিয়েছে? হয়তো সেটাই সত্য।

ঐ লুমিয়া কর্মীর ভাষ্য অনুযায়ী লুমিয়া ডিভাইসের বিক্রি আগামী ডিসেম্বর মাসের মধ্যে শেষ হয়ে যাবে। শুধু তাই-ই নয়, চিরতরে শেষ হবে তা। নতুন বছরে আর লুমিয়া নামের ডিভাইস খুঁজে পাওয়া যাবে না । সে কারণেই হয়তো মাইক্রোসফট বাজার থেকে তাদের লুমিয়া স্মার্টফোন ডিসেম্বরের মধ্যেই লোপাট করে দিতে উদ্যোগী হয়েছে।

অবশ্য মাইক্রোসফট তাদের লুমিয়া ফোন বিক্রি ডিসেম্বরে শেষ করে ফেললেও বাস্তবে হয়তো এখানে সেখানের কিছু বিক্রয়কেন্দ্রে এ ফোনটির বিক্রি আরো কয়েক মাস ধরে চলবে। তবে যা-ই হোক না কেন এটা নিশ্চিত যে, মাইক্রোসফটের তৈরি লুমিয়া ফোনের শেষ ঘন্টা বেজে গেছে।

তাহলে মাইক্রোসফটের পরবর্তী ফোন কোনটি? গুজবে শোনা যাচ্ছে সারফেস ফোনের নাম, ঠিক যেমনটি শোনা যাচ্ছে গুগল ফোনের নামটিও। অনেকের ধারণা এ বছর অক্টোবরে মাইক্রোসফট বাজারে আনবে নতুন লাইন আপ - সারফেস ফোন। কিন্তু অন্যরা বলছেন আগামী বছরের আগে আমরা এই ফোনটির দেখা পাবো না।