এলজি ভি২০ আসছে টেকসই হালকা বডি ও ডুয়েল-ক্যামেরা নিয়ে
এলজি ভি২০ আসছে টেকসই হালকা বডি ও ডুয়েল-ক্যামেরা নিয়ে
এলজি ভি২০ আসছে টেকসই হালকা বডি ও ডুয়েল-ক্যামেরা নিয়ে
এলজি ভি২০ আসছে টেকসই হালকা বডি ও ডুয়েল-ক্যামেরা নিয়ে


এলজি তাদের এলজি ভি২০ ফোনের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। আগের ফোনের চেয়ে অনেক বেশি উন্নত বৈশিষ্ট্য নিয়ে তৈরি করা হচ্ছে এই ফোনটিকে। তাই আশা করাই যায় যে, ভি২০ তাদের পূর্বসূরি ভি১০ এর মতো করেই গ্রাহকদের হৃদয় জয় করে নেবে।

অ্যালুমিনিয়ামের তৈরি ভি২০ অনেক বেশি টেকসই ও হালকা হবে। এলজি জানিয়েছে যে, এই বিশেষ ধাতুটি প্রকৃত পক্ষে এএল৬০১৩ অ্যালুমিনিয়ামের একটি সংকর যার সাহায্যে এরোপ্লেন ও জাহাজ তৈরি করা হয়ে থাকে। ধাতুটির আরেকটি বৈশিষ্ট্য হলো এটি বিদ্যুৎ অপরিবাহী অর্থাৎ এই সংকর ধাতুতে তৈরি ফোনটি বৈদ্যুতিক শক্ প্রতিহত করতে সক্ষম।

অনেকটা জি৫ ফ্ল্যাগশীপ এর মতো করে এলজি ভি২০ এর ডিজাইন করা হয়েছে । তবে এলজি ভি১০ এর মতো এতে শুধু সরিয়ে ফেলা যায় এমন ব্যাককাভারই থাকবে না, আরো থাকবে সহজে বের করা যায় এমন ব্যাটারীর ব্যবস্থা। এর ডুয়েল-ক্যামেরার নিচেই রাখা হয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির ব্যাটারি হবে কুইকচার্জ ৩.০ যুক্ত ৩২০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের শক্তি সম্পন্ন।

এলজি ভি২০ এর ডুয়েল-ক্যামেরা সেটআপ
এলজি ভি২০ এর ডুয়েল-ক্যামেরা সেটআপ


ভি১০ এর মতো এ ফোনে আছে একটি ৫.৭ ইঞ্চি আকারের আইপিএস কোয়াড এইচডি রেজ্যুলুশনের প্রাথমিক ডিসপ্লে। আর দ্বিতীয় ডিসপ্লেটিতে থাকবে দ্বিগুন উজ্জ্বলতা। তবে ভি২০ এর নোটিফিকেশন আইকন ও ঘড়িটি হবে ভি ১০ এর মতোই।

ভি২০ তে আছে স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেট, ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি সম্প্রসারণশীল সংরক্ষণ ক্ষমতা। এতে আরো আছে একটি ১৬ মেগা পিক্সেল এর ১৬.৯ ওআইএসযুক্ত ক্যামেরা যাতে থাকবে লেজার ও ফেজ-নির্ণায়ক অটোফোকাস। ফোনটির দ্বিতীয় ক্যামেরাটি হবে ৮ মেগা পিক্সেল সেন্সরযুক্ত যার সাহায্যে ১৩৫ ডিগ্রি শট নেয়া যাবে। অর্থাৎ ভি২০ এ থাকছে ২টি ক্যামেরা।

ভিডিও করার জন্যে ভি২০ তে থাকবে স্টেডি রেকর্ড ২.০ ব্যবস্থা। কোন ফোনে এবারই প্রথম কোয়ালকমের ইআইএস ভিডিও স্ট্যাবিলাইজেশন যন্ত্রাংশ ব্যবহার করা হলো। এই ক্যামেরার সাহায্যে ইমেজ স্ট্রিম অ্যানালাইসিস করা সম্ভব হবে। অর্থাৎ চলমান বস্তুর ছবি ক্যামেরাটি অনেক বেশি দক্ষতার সাথে তুলে আনতে পারবে।

ভি২০ চালাবে সর্বাধুনিক অ্যানড্রয়েড ৭.০ নুগেট। ফোনটি পাওয়া যাবে টাইটান, পিংক ও সিলভার রঙে। আগ্রহী ক্রেতারা এ মাসের শেষে এ ফোনটি হাতে পাবেন। তবে এর দাম কতো হবে এলজি সে সম্পর্কে এখনো কোন তথ্য দেয়নি। আমেরিকার প্রায় সব কটি নামকরা ক্যারিয়ারই ফোনটি বাজারজাত করার দায়িত্ব পালন করবে। তারা তাদের মতো করে আলাদা ভাবে এলজি ভি২০ এর মূল্য ক্রেতাকে জানিয়ে দেবে।