এইচটিসি ডিজায়ার ১০ অবমুক্ত হবে ২০ সেপ্টেম্বর
এইচটিসি ডিজায়ার ১০ অবমুক্ত হবে ২০ সেপ্টেম্বর
এইচটিসি আসন্ন আইএফএ’তে তাদের সব খবর নিয়ে আসবে। পরবর্তী ডিভাইসগুলির তথ্যও তারা এ সময়ে প্রকাশ করবে। কোম্পানিটি পন্য অবমুক্তির জন্যে ২০ সেপ্টেম্বরকে বিশেষ ভাবে নির্বাচন করেছে। এই তথ্য এইচটিসি’র অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টের টিজার থেকে জানা গেছে।

এইচটিসি ডিজায়ার ১০ অবমুক্ত হবে ২০ সেপ্টেম্বর
এইচটিসি ডিজায়ার ১০ অবমুক্ত হবে ২০ সেপ্টেম্বর


অবমুক্তির অনুষ্ঠানে আলোচিত স্মার্টফোন ডিজায়ার ১০ জনসমক্ষে নিয়ে আসা হবে। তবে শোনা গেছে যে, ডিজায়ার ১০ একটি নয়, মূলতঃ দু’টি ফোন - ডিজায়ার ১০ প্রো এবং ডিজায়ার ১০ লাইফস্টাইল। টিজারের ছবিতে প্রো মডেলের ফোনটি দেখা যাচ্ছে।

আগের ফাঁসকৃত তথ্য অনুযায়ী ফোনটির দুটি সংষ্করণের ডিজাইন অনেকটাই এক। তবে প্রো মডেলের ফোনটি লাইফস্টাইলের চেয়ে অধিক প্রযুক্তিসম্পন্ন। এইচটিসি ১০ লাইনের অন্যান্য ফোনগুলির সাথে তুলনা করলে এই দুটি ফোনকেই বলা চলে মধ্যমানের স্মার্টফোন।

ডিজায়ার ১০ লাইফস্টাইলে সম্ভবত থাকবে ৫.৫ ইঞ্চির ৭২০ পিক্সেলের টাচ্ স্ক্রিন, ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৪০০ চিপসেট। ফোনদুটিতে আছে ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি সংরক্ষণ ক্ষমতা অথবা ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি সংরক্ষণ ক্ষমতা। দু’টি ফোনেই অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যানড্রয়েড ৬.০ মাশম্যালো। আর থাকছে বুমসাউন্ড হাই-ফাই সংস্করণ স্টেরিও স্পিকার, ২৪-বিট সিস্টেম অডিও এবং উন্নতমানের ইয়ারবাড।

অবশ্য ডিজায়ার ১০ প্রো এর বৈশিষ্ট্য সম্পর্কে আমরা তেমন কিছু জানতে পারিনি। তবে লাইফস্টাইলের চেয়ে উন্নত প্রযুক্তির ফোন হিসেবে আমরা তাতে বেশি কিছুই প্রত্যাশা করতে পারি।