এইচটিসি উন্নততর বৈশিষ্ট্যের ওয়ান এ৯এস অবমুক্ত করবে ১ সেপ্টেম্বর

Wednesday, August 31 2016
এইচটিসি উন্নততর বৈশিষ্ট্যের ওয়ান এ৯এস অবমুক্ত করবে ১ সেপ্টেম্বর
এইচটিসি উন্নততর বৈশিষ্ট্যের ওয়ান এ৯এস অবমুক্ত করবে ১ সেপ্টেম্বর


গত বছর এ সময়ে অবমুক্ত হওয়া এইচটিসি’র ওয়ান এ৯ ফোনটি ব্যাপকভাবে সমাদৃত হয়েছিল। কোম্পানিটি এবার এর একটি উত্তরসূরী অবমুক্ত করতে যাচ্ছে। এইচটিসি’র আইফোন নামে পরিচিত ওয়ান এ৯ এর নতুন সংস্করণটির নাম হবে ওয়ান এ৯এস। ওয়ান এ৯ এর অবমুক্তির এক বছর পূর্তির সময়কালে এর উত্তরসূরিকে বাজারে আনা হচ্ছে।

এমন খবরই প্রকাশ করেছেন ইভান ব্লাস তার প্রসিদ্ধ ওয়েবসাইট অ্যাটইভিলিকস এ। এবারের ফোনটির ব্যাপারেও এইচটিসি অ্যাপেলের কাছ থেকে ‘অনুপ্রেরণা’ নিয়েছে। শুধু ডিজাইনের ক্ষেত্রে নয়, এবার তারা আইফোনের নামকরণের পদ্ধতিটিও অনুসরণ করেছে।

ফাঁস হওয়া ছবিগুলি ওয়ান এ৯এস দেখতে কেমন হবে সে সম্পর্কে আগ্রহী ক্রেতাদের ধারণা দিয়েছে। সামান্য বিচ্যুতিকে অগ্রাহ্য করে বলা চলে এ৯এস দেখতে হয়েছে তার পূর্বসূরির মতো। এর উপরিভাগে এইচটিসি’র কোন লোগো থাকবে না। এছাড়াও প্রধান ক্যামেরা এবং এলইডি ফ্ল্যাশ হ্যান্ডসেটটির পেছনের অংশের মাঝামাঝিতে না থেকে একপাশে সরে গেছে। এমন কি ডিসপ্লের উপরের সেন্সরগুলিকে স্থানান্তর করা হয়েছে। তবে এর ‘এনক্লোজার’ এ৯ এ যেমন ছিল প্রায় একই রকম আছে।

আশা করা হচ্ছে আগের ফোনটির চেয়ে এ৯এস এর আভ্যন্তরীণ বৈশিষ্ট্যের উন্নতি সাধন করা হয়েছে। তবে এর বৈশিষ্ট্যের বিষয়ে ইভান ব্লাস তেমন কিছু বলেন নি। আমরা যতোটুকু জানি তাতে বলা যায় যে, এ৯এস এ আছে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ও ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা। অবশ্য ক্যামেরার সেন্সরের ধরণ বদলে যেতে পারে।

ফাঁস হওয়া ছবি বলে ওয়ান এ৯এস কালো, সোনালি এবং নীলচে রুপালি রঙে বাজারে আসবে। এইচটিসি আগামী ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার ফোনটি অবমুক্ত করবে।
share on