শিওমী রেডমি নোট ৪ এসেছে হেলিও এক্স২০ ডেকা-কোর চিপসেট সাথে নিয়ে

শনিবার, আগস্ট 27 2016
শিওমী রেডমি নোট ৪ এসেছে হেলিও এক্স২০ ডেকা-কোর চিপসেট সাথে নিয়ে
শিওমী রেডমি নোট ৪ এসেছে হেলিও এক্স২০ ডেকা-কোর চিপসেট সাথে নিয়ে


শিওমী আনুষ্ঠানিক ভাবে তাদের নতুন ফোন রেডমি নোট ৪ স্মার্টফোনের বিষয়ে ঘোষণা দিয়েছে। প্রত্যাশিত সে ঘোষণায় তারা জানিয়েছে যে, এই ডিভাইসটিতে শক্তি যোগাচ্ছে ডেকা-কোর হেলিও এক্স ২০ চিপসেট যা হবে ২.১ গিগাহার্টজ শক্তি সম্পন্ন। এই ফোনে ৫.৫ ইঞ্চি আকারের ফুল এইচডি ডিসপ্লে আছে।

রেডমি নোট ৪ এসেছে ২টি সংস্করণে। একটির র‌্যাম ২ জিবি ও তাতে আছে ১৬জিবি সংরক্ষণ ক্ষমতা। আর অন্যটিতে আছে ৩জিবি র‌্যাম ও ৬৪জিবি সংরক্ষণ ক্ষমতাযুক্ত। দুটি সংস্করণে আছে ৪১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। ক্যামেরার কথা বলতে গেলে বলা প্রয়োজন যে, নোট ৪ এর পেছনে দেয়া আছে ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে সামনে থাকবে ৫ মেগাপিক্সেল সেন্সরযুক্ত ক্যামেরা। ব্যবহারকারীর নিরাপত্তা নিশ্চিত করার জন্যে প্রধান ক্যামেরায় ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সংযুক্ত করা হয়েছে।

রেডমি নোট ৪ এর আকার ১৫২ * ৭৬ * ৮.৩ মিমি এবং এর ওজন ১৭৫ গ্রাম। এই ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম হিসেবে আছে মাশম্যালো-ভিত্তিক এমআইইউআই৮। ধাতব আবরণে তৈরি ফোনটি রুপালি, সোনালি এবং গাঢ় ধুসর রঙে পাওয়া যাচ্ছে।

রেডমি ৪ এর ১৬জিবি সংস্করণের মূল্য ১৩৫ডলার এবং ৬৪জিবি সংস্করণের মূল্য ১৮০ ডলার নির্ধারণ করা হয়েছে। ২৬ আগস্ট থেকে চীনের বাজারে মিডটকম, মি হোম স্টোর ও চায়না মোবাইলের অনলাইন ও অফলাইন থেকে ফোনটি কিনতে পাওয়া যাচ্ছে। তবে পৃথিবীর অন্যান্য দেশের বাজারে ফোনটি কবে নাগাদ আসবে সে বিষয়ে শিওমী এখনও কিছু জানায়নি।
share on