অপ্পো এফ১এস এর সম্পূর্ণ বৈশিষ্ট্য, অবমুক্তির দিন ও মূল্য প্রকাশ
অপ্পো এফ১এস এর সম্পূর্ণ বৈশিষ্ট্য, অবমুক্তির দিন ও মূল্য প্রকাশ
অপ্পো’র আসন্ন নতুন হ্যান্ডসেট ‘সেলফি এক্সপার্ট’ - এফ১এস সম্পর্কে তো আমরা এরই মধ্যে অনেক কিছু জেনে ফেলেছি। এটি আগামী ৩ আগস্ট আনুষ্ঠানিক ভাবে অবমুক্ত হতে যাচ্ছে। এতে থাকবে উন্নত মানের ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ও দ্রুতগতির ফিঙ্গারপ্রিণ্ট রিডার। এবার আমরা সম্প্রতি প্রকাশিত একটি প্রমো ভিডিও থেকে নতুন কিছু তথ্য আর ডিভাইসটি প্রকৃত পক্ষে দেখতে কেমন হবে তার কিছু ধারণা পেয়েছি। এই ছবি দেখে অনেক দর্শক অল্প গবেষণাতেই অপ্পোর নতুন আসা আরেকটি ফোন এ৫৯ এর সাথে আসন্ন এই এফ১এস এর সাদৃশ্য বের করে ফেলেছেন।

অপ্পো এফ১এস এর সম্পূর্ণ বৈশিষ্ট্য, অবমুক্তির দিন ও মূল্য প্রকাশ
অপ্পো এফ১এস এর সম্পূর্ণ বৈশিষ্ট্য, অবমুক্তির দিন ও মূল্য প্রকাশ


আজ ফাঁস হওয়া নতুন এক খবরে আমরা এ দুটি ফোনের মধ্যে আরো কিছু মিল খুঁজে পাচ্ছি। এফ১এস এর ডিজাইন ও হার্ডওয়্যার অনেকটাই এ৫৯ এর মতো। শুধু আসন্ন ফোনটিতে উন্নততর ১৬ মেগাপেক্সিলের ক্যামেরা লাগানো হয়েছে।

নতুন পাওয়া তথ্যেও সূত্র দাবী করছে যে, এফ১এস এ থাকবে ৫.৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লে যার রেজ্যুলুশন হবে তুলনামূলক কম - ৭২০। একই ভাবে এতে থাকছে মিডিয়াটেক এমটি৬৭৫০ চিপসেট, ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি সংরক্ষণ ক্ষমতা এবং প্রধান ক্যামেরাটি হবে ১৩ মেগাপিক্সেলের। এর আয়তন হলো ১৫৪.৫ * ৭৬ * ৭.৩৮ মিমি এবং ওজন ১৬০ গ্রাম। ফোনটিতে দেয়া হয়েছে ৩০৭৫ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি। এ সব বৈশিষ্ট্য একটি আধুনিক স্মার্টফোনের জন্যে কোন অংশেই কম নয়। তবে প্রশ্ন উঠেছে এখানেই যে, তবে কি অপ্পো এফ১এস তার পূর্বসূরির চেয়ে বেশি কোন বৈশিষ্ট্য নিয়ে আসছে না? তারপরেও এর ক্যামেরা আগের ফোনটির চেয়ে উন্নতমানের হচ্ছে সেটাকে কোন ভাবে খাটো করে দেখার সুযোগ নেই। জানা গেছে ফোনটি ইন্ডিয়ার বাজারে ১৯,৯৯৯ রুপি বা ২৭০ ডলারে ( প্রায় ২৩ হাজার টাকা) বিক্রি হবে।

অপ্পো তাদের আসন্ন এই ফোনের জন্যে আগামী ৪-১০ আগষ্ট পর্যন্ত প্রি-অর্ডার গ্রহন করবে। প্রি-অর্ডার দিয়ে ক্রেতারা ফোনের সাথে বাড়তি একটি উপহার প্যাকেট পাবেন। আর তাদের মধ্য থেকে একজনের জন্যে থাকছে আরো বিশেষ কিছু - তার ফোনটিতে বিশেষ একজন সেলিব্রেটির স্বাক্ষর দেয়া থাকবে।