আইফোন ৭ আসছে সেপ্টেম্বরের মাঝামাঝি
আইফোন ৭ আসছে সেপ্টেম্বরের মাঝামাঝি
২০১২ সালে অ্যাপেল বাজারে এনেছিল আইফোন ৫। মাসটি ছিল সেপ্টেম্বর। তখন থেকেই পৃথিবীর সেরা এই স্মার্টফোন নির্মাতা সেপ্টেম্বর মাসেই তাদের আইফোনগুলি বাজারে অবমুক্ত করছে। অবশ্য বিশেষ কারণে ব্যতয় ঘটেছিল শুধু আইফোন এসই এর বেলায়। সে কারণে এটা প্রত্যাশা করা অমূলক হবে না যে, অ্যাপেল তাদের ২০১৬ সালের আইফোনটি আমাদের জন্যে আগামী সেপ্টেম্বর মাসে নিয়ে আসছে। এ মাসেই আমরা হাতে পেতে যাচ্ছি ৪.৭ ইঞ্চি বা ৫.৫ ইঞ্চির একটি আইফোন। সব কিছু পর্যবেক্ষণ ও পর্যালোচনা করে মনে হয় শুধু প্রত্যাশা নয়, এই সেপ্টেম্বরেই অ্যাপেল তাদের নতুন আইফোন অবমুক্ত করবে।

আইফোন ৭ আসছে সেপ্টেম্বরের মাঝামাঝি
আইফোন ৭ আসছে সেপ্টেম্বরের মাঝামাঝি


তথ্য ফাঁসকারী ইভান ব্লাসের কাছ থেকে আইফোনসহ অন্যান্য ফোনের বিষয়ে আমরা প্রায় সব সময়ই সঠিক পূর্বাভাসটি পেয়ে থাকি। এবারও তিনি তার ওয়েবসাইট অ্যাটইভিলিকস-এ জানিয়েছেন যে, পরবর্তী প্রজন্মের আইফোনগুলি আগামী ১২ সেপ্টেম্বর থেকে অবমুক্ত হওয়া শুরু হবে। লক্ষ্য করলে দেখা যাবে অ্যাপেল সব সময়ই তাদের পন্য অবমুক্তির জন্যে শুক্রবারকে বেছে নেয়। তাই আমরা ১৬ সেপ্টেম্বর, শুক্রবারেও ঘটনাটা ঘটতে দেখতে পারি। যা হোক, এই মূহুর্তে চূড়ান্ত করে কিছু বলার সময় আসেনি।

আরেকটি বিষয় নজরে আসার মতো, আর তা হলো ইভান তার অ্যাটইভিলিকস এ আইফোন ৭ এর নাম উল্লেখ করেননি। এর কারণ হতে পারে অ্যাপেল তাদের পরবর্তী আইফোনকে এ নামে পরিচিত করাতে আগ্রহী নয়। হয়তো এ বছরের আইফোনকে তারা ডাকতে চাইছে আইফোন ৬এক্স নামে। এক্স অক্ষরটি দিয়ে অনেক কিছু বোঝানো সম্ভব হয়। শোনা যাচ্ছে যে, ২০১৬ এর আইফোনের মডেলগুলি তাদের বিগত দিনের আইফোন ৬এস ও ৬এস প্লাসের চেয়ে খুব বেশি ভিন্ন কিছু নয়। ২০১৭ তে হয়তো আমরা অ্যাপেলের কাছ থেকে এক নতুন ডিজাইন আর উন্নততর প্রযুক্তির বৈশিষ্ট্যসহ বিশেষ ডিভাইস উপহার পাবো।

পাঠক, আইফোন বিষয়ে নতুন কোন তথ্য পেলেই আমরা আপনাদের কাছে তা পৌঁছে দিব।