জেনফোন ৩ লেজার ও জেনফোন ৩ ম্যাক্সের ঘোষণা দিল আসুস
জেনফোন ৩ লেজার ও জেনফোন ৩ ম্যাক্সের ঘোষণা দিল আসুস
জেনফোন ৩ লেজার ও জেনফোন ৩ ম্যাক্সের ঘোষণা দিল আসুস
জেনফোন ৩ লেজার ও জেনফোন ৩ ম্যাক্সের ঘোষণা দিল আসুস


আজ আসুসের জেনফোন ৩ এর পরিবারের ব্যপ্তি বেড়ে গেল আরেকটু। কারণ তাদের পরিবারে যুক্ত হয়েছে নতুন দুই সদস্য - জেনফোন ৩ লেজার ও জেনফোন ৩ ম্যাক্স। এর আগে আসুসের জেনফোন পরিবারে ছিল জেনফোন ৩, জেনফোন ৩ ডিলাক্স এবং জেনফোন আল্ট্রা। এবার তারা ভিয়েতনামে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল যেখানে নতুন দুটি ফোনকে অবমুক্ত করা হয়েছে। তবে মজার বিষয় হলো অনুষ্ঠানটিতে আসুস তাদের এই নতুন দুই ফোনের কোন অফিসিয়াল ছবি দেয়নি। তাই সাংবাদিকেরা কেবলমাত্র অনুষ্ঠানের ছবি তুলে আনতেই সক্ষম হয়েছেন।

মনে হচ্ছে জেনফোন ৩ লেজার হলো জেনফোন ২ লেজারের উত্তরসূরি। কারণ নাম থেকে তেমনটিই ধারণা করা যায়। এই নতুন সংস্করণের ১৩ মেগাপিক্সেল পিক্সেলমাস্টার ৩.০ ক্যামেরায় থাকবে অতিদ্রুত গতির ০.০৩এস সেকেন্ড - জেনারেশন লেজার অটোফোকাস সিস্টেম। এতে ব্যবহার করা হয়েছে সনি আইএমএক্স২১৪ সেন্সর। ক্যামেরাতে ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশনও থাকবে। আরো থাকবে রঙ সংশোধণ করার সেন্সর।

জেনফোন ৩ লেজার এর বডি হবে ধাতব। এতে দেয়া হবে ৫.৫ ইঞ্চির ১০৮০ পিক্সেলের টাচস্ক্রিন যার উপরে থাকবে ২.৫ডি গ্লাস। ফোনটির অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে আছে ৪ জিবি র‌্যাম ৩২ জিবি আভ্যন্তরীন সংরক্ষণ ক্ষমতা ও একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এর পুরুত্ব হবে ৭.৯ মিমি। ভিয়েতনামের বাজারে ফোনটির মূল্য হবে ২৬৮ ডলার বা ২৪১ ইউরো।

অন্য দিকে জেনফোন ৩ ম্যাক্সের ব্যাটারি হবে ৪১০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার। যদিও এটি বিশাল শক্তির ব্যাটারি তবে মূল জেনফোন ম্যাক্সের ব্যাটারি ছিল ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার। এতেও থাকবে ধাতব বডি এবং ৫.২ ইঞ্চি আইপিএস এলসিডি টাচস্ক্রিন। ৩ ম্যাক্সে আরও থাকছে ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি সংরক্ষণ ক্ষমতা এবং একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এর দাম হবে ১৮১ ডলার।

আশা করা যায় অচিরেই আসুস ফোন দুটির ছবি সরবরাহ করবে এবং তার সাথে ফোন দুটি কবে নাগাদ বিশ্ব বাজারে পাওয়া যাবে সে তথ্যও জানিয়ে দিবে।