গ্যালাক্সি নোট অবমুক্ত করার অনুষ্ঠান ২ আগস্ট - প্রেসকে আমন্ত্রণ জানাতে শুরু করেছে স্যামসাং

Thursday, July 14 2016
গ্যালাক্সি নোট অবমুক্ত করার অনুষ্ঠান ২ আগস্ট - প্রেসকে আমন্ত্রণ জানাতে শুরু করেছে স্যামসাং
গ্যালাক্সি নোট অবমুক্ত করার অনুষ্ঠান ২ আগস্ট - প্রেসকে আমন্ত্রণ জানাতে শুরু করেছে স্যামসাং


আগামী ২ আগস্ট স্যামসাং তাদের গ্যালাক্সি নোট ৭ অবমুক্ত করবে। সেই অবমুক্তি অনুষ্ঠান একযোগে তিনটি স্থানে হবে: নিউ ইয়র্ক সিটিতে সকাল ১১টায়, রিও ডি জেনেরিওতে দুপুরে এবং লন্ডনে বিকেল ৪টায়। পাঠক, আপনি চাইলে অনুষ্ঠানটি সরাসরি স্যামসাং এর নিউজরুম সাইটে গিয়ে দেখতে পারেন।

সংবাদকর্মীরা নিউ ইয়র্কের অনুষ্ঠানে যোগ দিবেন এবং স্যামসাং গ্যালাক্সি নোট ৭ গ্রাহককে কী দিতে চলেছেন তা সেখানে প্রত্যক্ষ করবেন। স্যামসাং তাদের নোট ৭ এর বিষয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাতে তারা কেন নোট ৬ নাম্বারটিকে বাদ দিয়েছেন তার ব্যাখ্যা দিয়েছেন। বিজ্ঞপ্তিতে স্যামসাং যা বলেছে তা হলো -

"প্রথমতঃ, গ্যালাক্সি নোট ৭ আমাদের গ্যালাক্সি এস৭ ও এস ৭ এজ এর সাথে মিল রাখবে এবং আমাদের পণ্যের পোর্টফোলিওতে সমতা আনবে। দ্বিতীয়তঃ, গ্যালাক্সি নোট ৭ স্যামসাং এর বর্তমান মোবাইল প্রযুক্তি সম্পর্কে দ্বিধা কমাবে এবং গ্যালাক্সি এস স্মার্টফোনের সাথে পূর্ণ সামঞ্জস্য বজায় রাখবে।"

গ্যালাক্সি নোট ৭ এর এখনও ঘোষণা দেওয়া হয়নি কিন্তু স্যামসাং সকলকে দেখাতে খুবই আগ্রহী যে, তারা কি বৈশিষ্ট্যের পণ্য আনতে যাচ্ছে। অবশ্য আমরা এখনও জানি না ফ্যাবলেটটিতে চূড়ান্ত ভাবে কী কী বৈশিষ্ট্য যোগ করা হয়েছে। গুজবে শোনা যায় যে, এতে থাকবে ৫.৮ ইঞ্চি ডুয়েল-এজড্ ডিসপ্লে যেমনটি আমরা গ্যালাক্সি এস৭ এজে দেখেছি। তবে নোট ৭ ফ্ল্যাট-স্ক্রিনড সংস্করণে বাজারে আসছে না।

গ্যালাক্সি নোট ৭ নাকি আসছে আইপি৬৮ সনদ নিয়ে। তাতে থাকবে ৬৪ জিবি সম্প্রসারণশীল সংরক্ষণ ক্ষমতা, ৬জিবি র‌্যাম, ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা নিয়ে। তবে এটা নিশ্চিত নয় যে, এতে কী ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার না কি ৩৬০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি দেয়া হবে। এটাও নিশ্চিত নয় যে, সত্যিই স্যামসাং উত্তর আমেরিকার সেটগুলিতে স্ন্যাপড্রাগন সিপিইউ সংয্ক্তু করবে এবং বাকী পৃথিবীর জন্যে দিবে এক্সিনস চিপ।

যা হোক, বরাবরের মতো বলতেই হচ্ছে যে, এ সব প্রশ্নের সমাধান আমরা পারো ২ আগস্টের গ্যালাক্সি নোট ৭ এর অবমুক্তির অনুষ্ঠানে।
share on