স্যামসাং গ্যালাক্সি জে২ (২০১৬) এর আনুষ্ঠানিক অবমুক্তি - আসছে স্মার্ট গ্লো নোটিফিকেশন নিয়ে

রবিবার, জুলাই 10 2016 এতোদিন পর্যন্ত স্যামসাং গ্যালাক্সি জে২ (২০১৬) এর বিষয়ে অনেক গুজব আমরা শুনেছি। ডিভাইসটিকে দেখেছি বেঞ্চমার্ক পরীক্ষায় উত্তীর্ণ হতে, দেখেছি এফসিসি’র ওয়েব সাইটে। আর তার বাইরেও বহুবার দেখেছি ফাঁস হওয়া নানান ছবিতে। তবে এবার দেখছি তাকে দক্ষিণ কোরীয়ার এ কোম্পানিটির ইন্ডিয়ার ওয়েবসাইটে। তাই অবশেষে প্রকৃত উৎস থেকে আনুষ্ঠানিক ভাবে দেখা মিলল স্যামসাং গ্যালাক্সি জে২ ( ২০১৬) এর!

স্যামসাং গ্যালাক্সি জে২ (২০১৬) এর আনুষ্ঠানিক অবমুক্তি - আসছে স্মার্ট গ্লো নোটিফিকেশন নিয়ে
স্যামসাং গ্যালাক্সি জে২ (২০১৬) এর আনুষ্ঠানিক অবমুক্তি - আসছে স্মার্ট গ্লো নোটিফিকেশন নিয়ে


বৈশিষ্ট্যের কথা বলতে গেলে গ্যালাক্সি জে২ ( ২০১৬) এতে শক্তি যোগাচ্ছে কোয়াড-কোর ১.৫ গিগাহার্টজ প্রোসেসর। এই হ্যান্ডসেটে আছে ৫ ইঞ্চির একটি এইচডি ডিসপ্লে, ১.৫ জিবি র‌্যাম, ৮ জিবির বর্ধনশীল আভ্যন্তরীন মেমোরী ও ২৬০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি। এই প্রাথমিক-প্রযুক্তির ডিভাইসটিতে আছে ৮ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেলের যথাক্রমে প্রধান ও সেলফি ক্যামেরা।

ফোনটি পাওয়া যাবে তিনটি রঙে- সোনালি, সাদা ও কালোতে। গ্যালাক্সি জে২ ( ২০১৬) এর আকার ১৪২.৪ * ৭১.১ * ৮.০মিমি। এতে যে সফটওয়্যার দেয়া হয়েছে তা হলো অ্যানড্রয়েড মার্শম্যালো। তবে বিশেষ বৈশিষ্ট্য হিসেবে এতে যুক্ত হয়েছে স্মার্ট গ্লো নামের একটি প্রযুক্তি এতে ব্যবহারকারী নিজের কন্ট্যাক্ট নাম্বার, অ্যাপস ও ফোনের ইউজেস অ্যালার্টে কালার-কোড দিতে পারবেন ফলে তিনি স্ক্রিনের লেখা না পড়েও সঠিক ভাবে দরকারী নোটিফিকেশনগুলি পেয়ে যাবেন।

এতে আরো আছে টার্বো স্পিড টেকনোলজি (টিএসটি) যার সাহায্যে কাজের গতি বাড়ানো সম্ভব হবে। এতে ‘একটি নির্দিষ্ট কাজ দ্রুততম সময়ে সবচেয় কম রিসোর্স ব্যবহার করে সম্পন্ন করা যাবে।’ স্যামসাং দাবী করছে যে, এই প্রযুক্তির কারণে ডিভাইসটি তার থেকে দ্বিগুন র‌্যামসম্পন্ন ডিভাইসের তুলনায় ৪০% দ্রুতগতিতে অ্যাপ লোড করতে পারবে।

এ দু’টি বিশেষ বৈশিষ্ট্য ছাড়াও গ্যালাক্সি জে২ (২০১৬) তে থাকছে এস বাইক মোড। ইন্ডিয়ার বাজারের জন্যে ফোনটির মূল্য নির্ধারিত হয়েছে ৯৭৫০ রুপি বা প্রায় ১২ হাজার টাকা। সেখানে আগামী সপ্তাহের শুরুতেই ক্রেতারা এই হ্যান্ডসেটটি কিনতে পাবেন।
share on