টিইএনএএ সনদ পেল ৬.৬ ইঞ্চির অনার ভি৮ ম্যাক্স

মঙ্গলবার, জুলাই 05 2016 চীনের রেগুলেটরী কর্তৃপক্ষ টিইএনএএ সম্প্রতি অনারের একটি নতুন স্মার্টফোনকে সনদ দিয়েছে। এখানে ফোনটিকে উল্লেখ করা হয়েছে ইডিআই-ডিএল০০ নামে যা বাজারে আসতে পারে ভি৮ ম্যাক্স নাম নিয়ে। এই ডিভাইসটিতে থাকবে একটি বড় আকারের অ্যামোলেড ডিসপ্লে যার রেজ্যুলুশন হবে ১৪৪০ * ২৫৬০। ভি৮ ম্যাক্সে থাকবে হুয়েই এর উৎপাদিত কিরিন ৯৫০ চিপসেট। অর্থাৎ এই ফোনে যুক্ত হবে একটি অক্টা-কোর ২.৩ গিগাহার্টজ সিপিইউ এবং মালি-টি৮৮০ জিপিইউ। এতে দেয়া হয়েছে ৩ গিগাবাইট র‌্যাম যার আছে ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধনশীল সংরক্ষণ ক্ষমতা। এতে ১২৮ গিগাবাইট ক্ষমতাসম্বলিত মাইক্রোএসডি স্লট লাগানোর ব্যবস্থা রাখা হয়েছে।

টিইএনএএ সনদ পেল ৬.৬ ইঞ্চির অনার ভি৮ ম্যাক্স - থাকছে কোয়াডএইচডি স্ক্রিন ও ৪৪০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি
টিইএনএএ সনদ পেল ৬.৬ ইঞ্চির অনার ভি৮ ম্যাক্স - থাকছে কোয়াডএইচডি স্ক্রিন ও ৪৪০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি


ভি৮ ম্যাক্স এ প্রধান ক্যামেরা হবে ১৩ মেগাপিক্সেল আর সেলফি ক্যামেরাটি হবে ৮ মেগাপিক্সেলের যা দিয়ে স্বাচ্ছন্দে ভিডিও চ্যাটও করা যাবে। ২টি সিম ও ভিওএলটিই ব্যবহারের সুযোগ থাকবে এই ফোনসেটটিতে। এর ব্যাটারির শক্তি হবে ৪৪০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার। অল্প সময়ের মধ্যেই হ্যান্ডসেটটিতে চার্জ দেয়ার জন্যে আমরা এতে ৯ভি/২এ শক্তির অ্যাডাপ্টর দেখতে পাবো। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরযুক্ত ভি৮ ম্যাক্স আসবে সোনালি ও রুপালি রঙে। এতে আগে থেকেই ইএমআইইউ ৪.১ সহ অ্যানড্রয়েড ৬.০ ইনস্টল করা থাকছে।

অনারের এই ফোনটির পুরুত্ব হবে ৭.১৮ মিমি । এর ওজন হবে ২১৯ গ্রাম। ধারণা করা হচ্ছে আগামী ১১ জুলাইয়ে হুয়েই এর যে বিশেষ অনুষ্ঠান হতে যাচ্ছে সেখানে নিজেদের অন্যান্য পন্যের সাথে এই ভি৮ ম্যাক্স-ও অবমুক্ত করতে পারে।
share on