টিইএনএএ সনদ পেল ৬.৬ ইঞ্চির অনার ভি৮ ম্যাক্স
টিইএনএএ সনদ পেল ৬.৬ ইঞ্চির অনার ভি৮ ম্যাক্স
চীনের রেগুলেটরী কর্তৃপক্ষ টিইএনএএ সম্প্রতি অনারের একটি নতুন স্মার্টফোনকে সনদ দিয়েছে। এখানে ফোনটিকে উল্লেখ করা হয়েছে ইডিআই-ডিএল০০ নামে যা বাজারে আসতে পারে ভি৮ ম্যাক্স নাম নিয়ে। এই ডিভাইসটিতে থাকবে একটি বড় আকারের অ্যামোলেড ডিসপ্লে যার রেজ্যুলুশন হবে ১৪৪০ * ২৫৬০। ভি৮ ম্যাক্সে থাকবে হুয়েই এর উৎপাদিত কিরিন ৯৫০ চিপসেট। অর্থাৎ এই ফোনে যুক্ত হবে একটি অক্টা-কোর ২.৩ গিগাহার্টজ সিপিইউ এবং মালি-টি৮৮০ জিপিইউ। এতে দেয়া হয়েছে ৩ গিগাবাইট র‌্যাম যার আছে ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধনশীল সংরক্ষণ ক্ষমতা। এতে ১২৮ গিগাবাইট ক্ষমতাসম্বলিত মাইক্রোএসডি স্লট লাগানোর ব্যবস্থা রাখা হয়েছে।

টিইএনএএ সনদ পেল ৬.৬ ইঞ্চির অনার ভি৮ ম্যাক্স - থাকছে কোয়াডএইচডি স্ক্রিন ও ৪৪০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি
টিইএনএএ সনদ পেল ৬.৬ ইঞ্চির অনার ভি৮ ম্যাক্স - থাকছে কোয়াডএইচডি স্ক্রিন ও ৪৪০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি


ভি৮ ম্যাক্স এ প্রধান ক্যামেরা হবে ১৩ মেগাপিক্সেল আর সেলফি ক্যামেরাটি হবে ৮ মেগাপিক্সেলের যা দিয়ে স্বাচ্ছন্দে ভিডিও চ্যাটও করা যাবে। ২টি সিম ও ভিওএলটিই ব্যবহারের সুযোগ থাকবে এই ফোনসেটটিতে। এর ব্যাটারির শক্তি হবে ৪৪০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার। অল্প সময়ের মধ্যেই হ্যান্ডসেটটিতে চার্জ দেয়ার জন্যে আমরা এতে ৯ভি/২এ শক্তির অ্যাডাপ্টর দেখতে পাবো। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরযুক্ত ভি৮ ম্যাক্স আসবে সোনালি ও রুপালি রঙে। এতে আগে থেকেই ইএমআইইউ ৪.১ সহ অ্যানড্রয়েড ৬.০ ইনস্টল করা থাকছে।

অনারের এই ফোনটির পুরুত্ব হবে ৭.১৮ মিমি । এর ওজন হবে ২১৯ গ্রাম। ধারণা করা হচ্ছে আগামী ১১ জুলাইয়ে হুয়েই এর যে বিশেষ অনুষ্ঠান হতে যাচ্ছে সেখানে নিজেদের অন্যান্য পন্যের সাথে এই ভি৮ ম্যাক্স-ও অবমুক্ত করতে পারে।