এইচটিসি নেক্সাস ২০১৬ (কোডনেম মার্লিন) এর দেখা মিললো গীকবেঞ্চে

রবিবার, জুলাই 03 2016 এরই মধ্যে আমাদের সকলের জানা হয়ে গেছে যে, এ বছরই এইচটিসি’র তৈরি বেশ কয়েকটি নেক্সাস স্মার্টফোন বাজারে আসাবে। তাদের মধ্যের একটির কোড নাম হবে সেইলফিস। এই ফোনটিকে গত বছর আমাদের হাতে আসা এলজি নেক্সাস ৫ এক্স এর উত্তরসূরি হিসেবে দেখা হচ্ছে। অন্য আরেকটি যে ফোন আসবে তা আসছে মার্লিন কোড নাম নিয়ে।

এইচটিসি নেক্সাস ২০১৬ (কোডনেম মার্লিন) এর দেখা মিললো গীকবেঞ্চে
এইচটিসি নেক্সাস ২০১৬ (কোডনেম মার্লিন) এর দেখা মিললো গীকবেঞ্চে


দু’টো ফোনের বৈশিষ্ট্য কী হবে সে সম্পর্কে এরই মধ্যে বেশ কিছু তথ্য ফাঁস হয়েছে। গুজবে আমরা ফোন দুটি সম্পর্কে জেনে ফেলেছি নানান কিছু। আর এ পর্যায়ে আমরা গীকবেঞ্চে মার্লিনের উপস্থিতি আবিস্কার করলাম। বেঞ্চমার্কের তালিকা থেকে ফোনটির বৈশিষ্ট্য বিষয়ে বেশ কিছু তথ্য আমরা পেয়েছি। সেখানে বলা হচ্ছে মার্লিন এ শক্তি যোগাবে কোয়াড-কোর ১.৬ গিগাহার্টজ প্রোসেসর, হতে পারে এটি হবে স্ন্যাপড্রাগন ৮২০। এতে আরো থাকবে ৪ জিবি র‌্যাম এবং অ্যানড্রয়েড নুগেট।

এবারের গীববেঞ্চের তালিকায় প্রাপ্ত তথ্যের সাথে ফোনটি সম্পর্কে আগে পাওয়া তথ্যের অনেক মিল আছে। এবারে তথ্যও আমাদেরকে বলছে যে, ডিভাইসটিতে দেয়া হয়েছে কিউএইচডি টাচস্ক্রীণ, ১২ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেলের কম্বো ক্যামেরা, ৩২ বা ১২৮ জিবি সংরক্ষণ ক্ষমতা এবং একটি ৩৪৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। এতে আরো থাকছে ইউএসবি টাইপ ৩ পোর্ট এবং নিরাপত্তা সূচক ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
share on