স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর আরও কিছু তথ্য ফাঁস
স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর আরও কিছু তথ্য ফাঁস
স্যামসাং গ্যালাক্সি নোট ৭ অবমুক্তির সময়ের খুব কাছাকাছি পৌঁছে গেছি আমরা। স্বাভাবিক ভাবে তাই ফ্যাবলেটটির বৈশিষ্ট্যগুলি আমাদের সামনে একে একে উন্মোচিত হচ্ছে। গতকাল আমাদের হাতে আরেকটি বার আসন্ন এই ডিভাইসটির নতুন কিছু ছবি এসেছে। ছবিগুলিকে এতোদিন ধরে শোনা বৈশিষ্ট্যগুলির প্রমান হিসেবেই ধরে নেয়া যায়।

স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর আরও কিছু তথ্য ফাঁস
স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর আরও কিছু তথ্য ফাঁস


ছবিতে দেখা গেছে যে, নোট ৭ এর ডিসপ্লেটি বাঁকানো ধরণের, এর আকার হলো ৫.৮ ইঞ্চি যার সাথে আছে কিউএইচডি সুপার অ্যামোলেড প্যানেল। তাই গ্যালাক্সি নোট ৭ এর ডিসপ্লে যে সমান নয় তা এখন নিশ্চিত করে বলা যায়। যন্ত্রটি যে আইরিস স্ক্যানারযুক্ত সেটাও সুস্পষ্ট ভাবে দেখা যাচ্ছে। এর পেছন ভাগে আছে প্রধান ক্যামেরা। এ ক্যামেরাটি গ্যালাক্সি এস ৭ এর ক্যামেরার মতো চারকোনা যার কোনাগুলি গোলাকার। এতে থাকছে ১২ মেগাপিক্সেলের উন্নততর সফটওয়্যার সম্বলিত ডুয়েল-পিক্সেল সেন্সর।

নোটটির পেছনের অংশটিও কিছুটা বাঁকানো। এমনটি আমরা দেখেছিলাম নোট ৫ এ। তাই মনে হচ্ছে এই নোটেও লাগানো হয়েছে গ্লাস প্যানেল। এতে এস-পেন এর ছিদ্র দেখা গেছে যার অর্থ হতে পারে নোট ৫ এর মতো এতেও থাকছে ক্লিকিং পেন-স্টাইল মেকানিজম।

নিচের অংশের দিকে লক্ষ্য করলে আমরা একটি স্পিকার, একটি মাইক্রোফোন ও একটি সমান ধরণের ইউএসবি টাইপ-সি পোর্ট দেখতে পাবো। এতে ৩.৫ মিমি আকারের অডিও জ্যাক থাকছে। উপরের দিকে নজর দিলে দেখবো সেখানে একটি সিম কার্ড ট্রে আছে। এ জায়গাটায় বেশ কিছু চিহ্ন আছে । হয়তো চিহ্নগুলি তিনটি মাইক্রোফোন সেট আপ অথবা একটি আইআর ব্লাস্টার থাকার ইঙ্গিত দিচ্ছে।

এতোদিনে পাওয়া অন্যান্য গুজব অনুযায়ী গ্যালাক্সি নোট ৭ এ থাকবে একটি ৩৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি, স্ন্যাপড্রাগন ৮২১ এবং এক্সিনস ৮৮৯৩ চিপসেট । তবে ফ্যাবলেটটির মেমোরী কতো হবে তা নিশ্চিত করে বলা সম্ভব নয়, তবে আশা করা হচ্ছে তা হবে ৬ জিবি। আর এর সাথে থাকবে ৬৪/১২৮/২৫৬ সংরক্ষণ ক্ষমতা।