স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর নীল সংস্করণটির নাম হবে ‘ব্লু কোরাল’
স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর নীল সংস্করণটির নাম হবে ‘ব্লু কোরাল’
গত পরশুর একটি খবরে আমরা জেনেছি যে, বিখ্যাত খরব ফাঁসকারী ইভান ব্লাসের একটি টুইট স্যামসাং এর অফিসিয়াল লোগো সম্বলিত তাদের পরবর্তী উচ্চ প্রযুক্তির ফ্যাবলেটের একটি ছবি প্রকাশ করেছে। স্যামসাং তাদের পরবর্তী ফোনটিকে গ্যালাক্সি নোট ৬ এর পরিবর্তে গ্যালাক্সি নোট ৭ নামে বাজারে আনবে - লোগোটি সে কথাই বলছে। স্যামসাং গ্যালাক্সি এস৭ এর সাথে নামের মিল রাখতেই কোম্পানিটি নোট ৬ এর পরিবর্তে তাদের এবারের নোটের নাম দিয়েছে গ্যালাক্সি নোট ৭।

স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর নীল সংস্করণটির নাম হবে ‘ব্লু কোরাল’
স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর নীল সংস্করণটির নাম হবে ‘ব্লু কোরাল’


গ্রাহকেরা হয়তো গ্যালাক্সি নোট ৬ তাদের গ্যালাক্সি এস ৭ এর চেয়ে এক প্রজন্ম আগের ডিভাইস এবং সে কারণে তার প্রযুক্তিও পিছিয়ে পড়া বলে ভাবতে পারে। এটা ছিল স্যামসাং এর অন্যতম দুশ্চিন্তার কারণ। ২০১১ সালে ওজি স্যামসাং গ্যালাক্সি নোট অবমুক্ত হয়েছিল। এর পরের বছর বাজারে আসে স্যামসাং গ্যালাক্সি এস। সে কারণেই এর ফ্যাবলেটগুলির নাম সব সময়ই সাম্প্রতিকতম গ্যালাক্সি এস এর নাম থেকে একটি অংক পিছিয়ে থাকে।

ফ্যাবলেটটি সত্যিই নোট ৭ নামে আসছে - ফাঁস হওয়া লোগোটি স্পষ্ট করে আমাদেরকে এ তথ্যটি জানিয়েছে। শুধু তাই নয়, এটি দেখে আমরা আরো জেনেছি যে, এর নীল রঙের একটি সংস্করণ থাকবে আর তার নাম হবে ব্লু কোরাল বা নীল প্রবাল।

ইভান ব্লাসের তথ্য মতে, গ্যালাক্সি নোট ৭ এ থাকবে ৫.৮ ইঞ্চি আকারের সুপার অ্যামোলেড ডিসপ্লে যার রেজ্যুলুশন হবে ১৪৪০ * ২৫৬০ এবং যাতে থাকবে দুই দিক থেকে বাঁকানো প্রান্ত। এতে নিরাপত্তা বিধানের জন্যে আইরিস স্ক্যানার ও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার লাগানো আছে। এতে আরো থাকছে ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি আভ্যন্তরীন সংরক্ষণ ক্ষমতা। গ্যালাক্সি নোট ৭ এর ক্যামেরা হবে ঠিক গ্যালাক্সি এস৭ এর মতো। অর্থাৎ ১২ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা যার ফিচার হলো একটি এফ/১.৭ অ্যাপার্চার, ওআইএস এবং ফেজ ডিটেকশন অটোফোকাস এবং আরএডাব্লিউ ইমেজ ক্যাপচার। এর সামনের ক্যামেরাটি সেলফি তোলার কাজ করবে। ৪০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি এতে লাগানো হবে।

আগামী ২ আগষ্ট স্যামসাং এর আয়োজিত বিশেষ অনুষ্ঠানটিতে গ্যালাক্সি নোট ৭ অবমুক্ত হতে পারে। আর একই মাসের মাঝামাঝিতে ফোনটি বাজারে আসবে বলে ধারণা করা হচ্ছে।