ইমো - চীনের নতুন মোবাইল ফোন ব্র্যান্ড
ইমো - চীনের নতুন মোবাইল ফোন ব্র্যান্ড
চীনের অপ্পো, ওয়ানপ্লাস এবং ভিভো স্মার্টফোন আজ বিশ্বব্যাপি বেশ পরিচিত ব্র্যান্ড। আর এই চার ব্র্যান্ডের স্বত্ত্বাধিকারীই একটি কোম্পানি - বিবিকে ইলেক্ট্রনিক্স করপোরেশন। এই কোম্পানিটি সম্প্রতি চতুর্থ একটি ব্র্যান্ড চালু করতে যাচ্ছে। আর তাদের মোবাইল ফোনের এই নতুন ব্র্যান্ডটির নাম ইমো।

বিবিকে ইলেক্সট্রনিক্স গত ২০ বছরের ধরে ঘরে ব্যবহার্য ইলেক্ট্রনিক পন্য উৎপাদন করছে যার মধ্যে ছিল এনইএস এর বিভিন্ন ক্লোন সামগ্রী। বর্তমানে প্রতিষ্ঠানটি মোবাইল ফোন, এমপিথ্রি প্লেয়ার, ব্লু-রে প্লেয়ারস, ডিজিটাল ক্যামেরা, ইত্যাদি তৈরি করে। শুধু তাই নয় বিবিকে ইলেক্ট্রনিক্স আমেরিকার বাজারেও তাদের পন্য বিক্রয় করে। তবে পন্যগুলি সেখানে মেমোরেক্স ও ফিলকো ব্র্যান্ডের নামে বিক্রি হয়।

ইমো - চীনের নতুন মোবাইল ফোন ব্র্যান্ড
ইমো - চীনের নতুন মোবাইল ফোন ব্র্যান্ড


এদিকে বিবিকে ইলেক্সট্রনিক্স যখন নতুন মোবাইল ব্র্যান্ড ইমো বাজারে আনছে তখন এ ব্র্যান্ডটিকে শুধু অন্যান্য কোম্পানির নয়, নিজেদের কোম্পানির ফোন অপ্পো, ওয়ানপ্লাস ও ভিভো’র সাথেও প্রতিযোগিতায় নামতে হবে। যাহোক, সম্প্রতি প্রকাশিত একটি টিজারে সোনালি রঙের ধাতব ইমো স্মার্টফোনের দেখা পেয়েছি আমরা, তাতে ‘রেকর্ড’ বাটনকে বিশেষ ভাবে তুলে ধরা হয়েছে।

চীনে আগামী কয়েক সপ্তাহের মধ্যে ইমোর ঘোষণা আসবে বলে অনুমান করা হচ্ছে। এখন সবার কৌতুহলী চোখ সেদিকে দিকে কারণ নতুন এ ব্র্যান্ড কি এমন বিশেষ বৈশিষ্ট্যের ফোন নিয়ে আসছে যা অপ্পো, ওয়ানপ্লাস কিম্বা ভিভোর ডিভাইস হিসেবে বাজারে আসতে পারতো না।

এতো কিছু হলেও এই ব্র্যান্ডের নামটা নিয়ে কিছুটা দ্বিধা দ্বন্দ্ব কাজ করছে। তবে গ্রাহকেরা ফোনটি কতোটা গ্রহন করে এখন তা দেখার বিষয়।