এলজি’র ঘোষণা - আসছে এক্স-সিরিজের ৪টি নতুন স্মার্টফোন
এলজি’র ঘোষণা - আসছে এক্স-সিরিজের ৪টি নতুন স্মার্টফোন
সম্প্রতি এলজি একটি আনুষ্ঠানিক ঘোষণায় জানিয়েছে যে, তারা মধ্যমানের চারটি নতুন ফোন বাজারে আনতে যাচ্ছে। আর ফোনগুলির নাম হবে - এক্স পাওয়ার, এক্স ম্যাচ, এক্স স্টাইল ও এক্স ম্যাক্স ।

গত ফেব্রুয়ারিতে এই কোম্পানিটি এক্স সিরিজের ফোনের কথা প্রথম ঘোষণা করেছিল। আর সেখানে তারা জানিয়েছিল ডুয়াল-রিয়ার ক্যামেরা এলজি এক্স ক্যাম ও এলজি এক্স স্ক্রিনের স্মার্টফোনের কথা। কয়েক সপ্তাহ আগে তারা আরো নতুন দুটি ফোনের ছবি আমাদের দেখিয়েছে তা হলো এলজি এক্স পাওয়ার ও এলজি এক্স স্টাইল।

এলজি’র ঘোষণা - আসছে এক্স-সিরিজের ৪টি নতুন স্মার্টফোন- এক্স পাওয়ার, এক্স ম্যাচ, এক্স স্টাইল ও এক্স ম্যাক্স
এলজি’র ঘোষণা - আসছে এক্স-সিরিজের ৪টি নতুন স্মার্টফোন- এক্স পাওয়ার, এক্স ম্যাচ, এক্স স্টাইল ও এক্স ম্যাক্স


ফোনগুলিকে এলজি অভিহিত করেছে ‘এলজি এক্স সিরিজের দ্বিতীয় ঢেউ’ নামে। যাহোক পাঠককে স্মরণ করিয়ে দেয়া যেতে পারে যে, এলজি এক্স পাওয়ার ফোনটির আকার হবে ৫.৩ ইঞ্চি এবং এতে থাকবে শক্তিশালী ৪১০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি। অন্যদিকে সরু করে তৈরি এলজি এক্স স্টাইলের আকার ৫ ইঞ্চি এবং এর দাম হবে তুলণামূলক কম।

নতুন আসা এলজি এক্স ম্যাচ ও এলজি এক্স ম্যাক্স এর সম্পর্কেই এখন সকলের কৌতুহল। তাদের কৌতুহল নিবৃত্তির জন্যে জানানো যাচ্ছে যে, এলজি এক্স ম্যাচ এ থাকবে উচ্চ মানের এলটিই ক্যাট.৯ ৩ সিএ সংযোগ সুবিধা। অবশ্য এটি কোন ফ্ল্যাগশীপ ফোন নয়। এর বৈশিষ্ট্যগুলির মধ্যে আছে ১৪৪০ * ২৫৬০পিক্সেলের ৫.৫ ইঞ্চির কোয়াড-এইচডি ডিসপ্লে, ১.৫৫ μস পিক্সেলযুক্ত বিশেষ ক্যামেরা। এই মানের ক্যামেরাটি আমরা এইচটিসি ১০ স্মার্টফোনে আল্ট্রাপিক্সেল ক্যামেরা নামে দেখতে পেয়েছি।

আর এলজি এক্স ম্যাক্স হলো একটি ফ্যাবলেট ধরণের ডিভাইস। এতে আছে একটি বড়সড় আকারের ডিসপ্লে যার কথা কোম্পানিটি বিশেষ ভাবে উল্লেখ করেছে। এর নামই আমাদের বুঝিয়ে দিচ্ছে যে, ৫ ইঞ্চি বা ৫.৩ ইঞ্চি আকারের ফোনের তুলনায় এটি বড় হবে। তবে কতোটা বড় হবে সে বিষয়টি এখনও রহস্যই রয়ে গেছে। শুধু তাই নয়, এই মুহুর্তে আমরা এর বৈশিষ্ট্য সম্পর্কেও বেশি কিছু জানতে পারছি না।

সবকিছু দেখে শুনে মনে হচ্ছে ফোনগুলি অল্প দিনের মধ্যেই আমাদের হাতে এসে পৌঁছাবে। কারণ এলজি জানিয়েছে যে, তারা অচিরেই ফোনগুলির মূল্য ও অবমুক্তির দিন ঘোষণা করতে যাচ্ছে।