ওয়ানপ্লাস ৩ এর আনুষ্ঠানিক ঘোষণা - নিপুন বডির ৫.৫ ইঞ্চির ফোনটির মূল্য ৪০০ ডলার
ওয়ানপ্লাস ৩ এর আনুষ্ঠানিক ঘোষণা - নিপুন বডির ৫.৫ ইঞ্চির ফোনটির মূল্য ৪০০ ডলার
ওয়ানপ্লাস ৩ এর আনুষ্ঠানিক ঘোষণা - স্ন্যাপড্রাগন ৮২০, ৬জিবি র‌্যাম ও নিপুন বডির  ৫.৫ ইঞ্চির ফোনটির মূল্য ৪০০ ডলার
ওয়ানপ্লাস ৩ এর আনুষ্ঠানিক ঘোষণা - স্ন্যাপড্রাগন ৮২০, ৬জিবি র‌্যাম ও নিপুন বডির ৫.৫ ইঞ্চির ফোনটির মূল্য ৪০০ ডলার


অবশেষে ওয়ানপ্লাস ৩ এর আনুষ্ঠানিক ঘোষণা এসেছে। সেই ঘোষণায় নতুন এই ফ্ল্যাগশীপ স্মার্টফোনটির তিনটি বৈশিষ্ট্যের কথা বিশেষ ভাবে উঠে এসেছে। এতে থাকবে একটি নুতন অপটিক অ্যামোলেড ডিসপ্লে যাতে থাকবে ১০৮০ * ১৯২০ পিক্সেলযুক্ত ৫.৫ ইঞ্চির স্ক্রিন। এই স্ক্রিনের বিশেষত্ব হলো এতে আছে একটি বিশেষ গামা অ্যাডজাস্টমেন্ট এবং অ্যান্টি-রিফ্লেকশন কোটিং, নতুন ড্যাশ চার্জার সিস্টেম যার সাহায্যে ব্যবহারকারীরা ফোনটিকে মাত্র আধা ঘন্টায় শুন্য অবস্থা থেকে ৬০% পর্যন্ত চার্জ দিতে পারবেন। আর ফোনটির ক্যামেরায় থাকবে অপটিক্যাল ও ইলেক্ট্রনিক স্ট্যাবিলাইজেশন সিস্টেম।

এছাড়াও ওয়ানপ্লাস ৩ এর অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে একটি স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেট, ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি আভ্যন্তরীন সংরক্ষণ ব্যবস্থা। তবে দুঃখের বিষয় সংরক্ষণ ক্ষমতা বৃদ্ধির জন্যে এতে কোন মাইক্রো এসডি কার্ড যুক্ত থাকবে না।

ওয়ানপ্লাস ৩ তে দেয়া হবে ১৬ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ২৯৮ সেন্সরযুক্ত ক্যামেরা। দ্রুতগতিতে ছবি তোলার জন্যে ক্যামেরার সেন্সরে থাকবে ফেজ-ডিটেকশন অটো-ফোকাস। আরো থাকবে অপটিক্যাল ও ইলেট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন যার সাহায্যে অনেক বেশি স্পষ্ট ছবি ধারণ করা সম্ভব হবে। এর লেন্স হবে এফ/২.০। প্রধান এই ক্যামেরা দিয়ে ৪ কে ভিডিও করা যাবে, যাবে স্লোমোশনে অনেক ভালো ছবি নেয়া।

যুক্তরাষ্ট্রসহ উত্তর আমেরিকা, ইউরোপ ও চীনের বাজারের জন্যে থাকবে ওয়ানপ্লাস ৩ এর তিনটি মডেল। আমেরিকার বাজারে ওয়ানপ্লাস ৩ ফোনসেটগুলি বিক্রি হবে ৪০০ ডলারে। ইউরোপে এই ফোন ক্রয়ের জন্যে খরচ করতে হবে ৪০০ ইউরো। ভিআর হেডসেট ছাড়াই অনলাইনে এখনই ওয়ানপ্লাস ৩ এর জন্যে অর্ডার দেয়া যাবে। কোম্পানিটি ১-২ দিনের মধ্যেই ফোনটি আপনার ঠিকানায় প্রেরণ করবে এবং প্রেরণ করার মূল্য বাবদ ক্রেতাকে আলাদা করে কোন অর্থ গুনতে হবে না।