যে কারণে কিনবেন লেইকা ক্যামেরাযুক্ত হুয়েই পি৯
যে কারণে কিনবেন লেইকা ক্যামেরাযুক্ত হুয়েই পি৯

লেইকা ক্যামেরাযুক্ত হুয়েই পি৯



লেইকা ক্যামেরাযুক্ত হুয়েই পি৯
হুয়েই ফ্ল্যাগশিপ ফোন পি৯ বাজারে আসে গত ১৬ই এপ্রিল। চলতি মাসে দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে অবমুক্ত করা হয় ফোনটি। ইতিমধ্যেই এই ফোন ব্যাপকভাবে আলোচিত হয়েছে এর উন্নত ক্যামেরা প্রযুক্তির কারণে। অভিনব এই প্রযুক্তি প্রতিটি ছবি তুলতে একইসাথে ব্যব‌হার করে দুইটি ক্যামেরা। জার্মান ক্যামেরা নির্মাতা প্রতিষ্ঠান লেইকার এই অভিনব প্রযুক্তি মোবাইল ক্যামেরায় নতুন দিনের সূচনা করে কি না - তাই এখন দেখার বিষয়।


ছবি তোলার পরেও প্রয়োজন মোতাবেক ছরির যেকোন অংশকে ফোকাস করা সম্ভব -  হুয়েই পি৯
ছবি তোলার পরেও প্রয়োজন মোতাবেক ছরির যেকোন অংশকে ফোকাস করা সম্ভব - হুয়েই পি৯




দুইটি ভিন্ন লেন্সে ভিন্ন দুইটি ছবি তোলার পরিবর্তে একই দৃশ্যের ভিন্ন ভিন্ন অংশ ধারণ করা হয় লেইকার প্রযুক্তিতে। অত:পর এই দুই অংশের অ্যালগরিদমিক সমন্বয়ের মাধ্যমে গঠিত হয় পূর্ণাঙ্গ ছবি। দুটি লেন্সের একটিতে লাল,নীল, সবুজ বর্ণের তথ্য ও অন্যটিতে ধারণ করা হয় মনোক্রোম তথ্য। দুটি লেন্সের অবস্থান‌গত দূরত্বের কারণে একই দৃশ্যের দুটি প্রায় অভিন্ন চিত্র ধরা পড়ে ক্যামেরায়। আর এই প্রায় অভিন্ন দৃশ্যের সামান্য পার্থক্যই দৃশ্যের বিভিন্ন অংশের তুলনামূলক দুরত্ব(depth of field) সম্পর্কে আরও স্বচ্ছ ধারণা প্রদান করে। এর ফলে, ছবি তোলার পরেও প্রয়োজন মোতাবেক ছরির যেকোন অংশকে ফোকাস করা সম্ভব। অর্থাৎ, প্রায় প্রফেশনাল ক্যামেরার সুবিধা মোবাইলে ব্যব‌হারের সুযোগ তৈরী হতে পারে এই প্রযুক্তি জনপ্রিয় হলে।


হুয়েই পি৯-  ৪৭৯৯০ টাকা মূল্যের ফোনটি সর্বোচ্চ চব্বিশ মাসের কিস্তিতে কেনা যাবে প্রতিমাসে ১৯৯৯ টাকা পরিশোধে
হুয়েই পি৯- ৪৭৯৯০ টাকা মূল্যের ফোনটি সর্বোচ্চ চব্বিশ মাসের কিস্তিতে কেনা যাবে প্রতিমাসে ১৯৯৯ টাকা পরিশোধে




এক নজরে হুয়েই পি৯:

- ৫.২ ইঞ্চি হাই রেজ্যুলুশন ডিসপ্লে
- নতুন ও শক্তিশালী কিরিন ৯৫৫ প্রসেসর
- পিছনভাগে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর
- লেইকার প্রস্তুতকৃত ১২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা

বাংলাদেশের বাজারে ইতিমধ্যেই পাওয়া যাচ্ছে হুয়েই ফ্ল্যাগশিপ ফোন পি৯। ৪৭৯৯০ টাকা মূল্যের এই ফোনটি সর্বোচ্চ চব্বিশ মাসের কিস্তিতে কেনা যাবে প্রতিমাসে ১৯৯৯ টাকা পরিশোধে। ব্র্যাক ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ও ইস্টার্ণ ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যব‌হারে পাওয়া যাবে এই ইএমআই সুবিধা।

হুয়েই পি৯ - অফিসিয়াল ওয়েবসাইট