টিজারে কথিত স্যামসাং গ্যালাক্সি নোট ৭ - আসছে উপরে নিচে ঢালু প্রান্ত নিয়ে

Monday, June 13 2016 রহস্যময় একটি সূত্র থেকে একটি টিজারের ছবি আমাদের হাতে এসেছে। সেটি বহুল আকাঙ্খিত স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর। ফলে এতোদিন ডিভাইসটি নিয়ে যে অন্ধকারাচ্ছন্ন ভাব ছিল তা স্পষ্ট হলো। ছবিটি যদি সত্যি হয় তবে স্যামসাং প্রকৃত পক্ষেই তার গ্রাহককে একটি স্মার্ট ফ্যাবলেট উপহার দিতে চলেছে।

টিজারে কথিত স্যামসাং গ্যালাক্সি নোট ৭ - আসছে উপরে নিচে ঢালু প্রান্ত নিয়ে
টিজারে কথিত স্যামসাং গ্যালাক্সি নোট ৭ - আসছে উপরে নিচে ঢালু প্রান্ত নিয়ে


এতোদিনে সকলে জেনে গেছেন যে, স্যামসাং তাদের এবারের ফ্যাবলেটটির নাম গ্যালাক্সি নোট ৬ এর পরিবর্তে রেখেছে স্যামসাং গ্যালাক্সি নোট ৭। বিভ্রান্তি দূর করতে ও ভালো ব্যবসার উদ্দেশ্যে নিয়ে স্যামসাং এটা করেছে যেন ফ্যাবলেটির সাথে গ্যালাক্সি এস ৭ ফ্ল্যাগশীপ ফোনের নামের মিল থাকে। কারণ তাদের সন্দেহ হয়তো গ্রাহক গ্যালাক্সি নোট ৬ কে গ্যালাক্সি এস ৭ এর তুলনায় প্রযুক্তিগত ভাবে এক বছর পিছিয়ে থাকা ডিভাইস বলে ধরে নেবে। অন্যদিকে তারা হয়তো আগামী ৩ মাসের মধ্যে বাজারে আসা অ্যাপেল আইফোন ৭ এবং অ্যাপেল আইফোন ৭ প্লাসকে উন্নততর প্রযুক্তির পণ্য বলে মনে করবে।

টিজারে বলা হয়েছে ‘বৃহত্তর কিছুর প্রান্তে লিখুন’। এটা থেকে অনেকে নতুন নোটটি সম্পর্কে ধারণা নিচ্ছেন। তাদের মতে এ থেকে ইঙ্গিত পাওয়া যায় যে, ফ্যাবলেটটির প্রান্তুগুলি উপর এবং নিচ উভয় পাশ থেকেই ঢালু করে তৈরি করা হয়েছে। আবার এমনও হতে পারে যে, এই ডিভাইসটি আসবে এস-পেন সাথে নিয়ে।

আশা করা হচ্ছে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এ থাকবে ৫.৮ ইঞ্চির সুপার অ্যামোলেড স্ক্রিন যার রেজ্যুলুশন ১৪৪০ * ২৫৬০ কিউএইচডি। এতে আরো থাকছে কোয়াড-কোর সিপিইউ এবং অ্যাড্রিনো ৫৩০জিডিইউযুক্ত স্ন্যাপড্রাগন ৮২৩ চিপসেট, ৬ জিবি র‌্যাম এবং ১২ মেগাপিক্সেলযুক্ত ক্যামেরা। এই ক্যামেরায় থাকবে এফ/১.৭ অ্যাপার্চার।

আমরা আগামী মাসে গ্যালাক্সি নোট ৭ এর অবমুক্তির অনুষ্ঠান দেখতে পাবো, আর তার অল্প সময় পরেই ডিভাইসটি আমাদের হাতে এসে পৌঁছাবে- এ বিষয়টি এখন মোটামুটি ভাবে নিশ্চিত।
share on