স্যামসাং গ্যালাক্সি জে ৩ প্রো এর আনুষ্ঠানিক ঘোষণা - থাকছে উন্নত ক্যামেরা ও অধিক মেমোরি

মঙ্গলবার, জুন 07 2016
স্যামসাং গ্যালাক্সি জে ৩ প্রো এর আনুষ্ঠানিক ঘোষণা - থাকছে উন্নত ক্যামেরা, অধিক মেমোরি ও একই ললিপপ
স্যামসাং গ্যালাক্সি জে ৩ প্রো এর আনুষ্ঠানিক ঘোষণা - থাকছে উন্নত ক্যামেরা, অধিক মেমোরি ও একই ললিপপ


স্যামসাং এর চীনা ওয়েবসাইটে সম্প্রতি গ্যালাক্সি জে ৩ প্রো’র আনুষ্ঠানিক ঘোষণা এসেছে। মনে হচ্ছে এটি মূলতঃ গত জানুয়ারী মাসে বাজারে আসা জে ৩ ২০১৬ এর একটি উন্নত সংস্করণ। নাম থেকেই অনুমান করা যায় যে, জে৩ প্রো অবশ্যই তার গ্রাহককে জে৩ থেকে বাড়তি কিছু দেবে। এই বাড়তি সুবিধাটি হয়তো পাওয়া যাবে এর অপারেটিং মেমোরি, আভ্যন্তরীন সংরক্ষণ ক্ষমতা ও ক্যামেরার ক্ষেত্রে।

যেটুকু তথ্য পাওয়া যায় তা থেকে এটা স্পষ্ট যে, ক্যামেরার ক্ষেত্রে অবশ্যই আমরা সেই উন্নতিটুকু পেতে যাচ্ছি। কারণ আগের ফোনটিতে প্রধান ও সেলফি ক্যামেরায় ছিল যথাক্রমে ৫ ও ২ মেগাপিক্সেল সেন্সর। আর এখন আমরা সেখানে পাবো ৮ ও ৫ মেগাপিক্সেলযুক্ত ক্যামেরা। অন্যদিকে জে৩ তে থাকা ১.৫জিবি র‌্যামের স্থলে জে ৩ প্রো’তে থাকবে ২ জিবি র‌্যাম। আগের ফোনে ছিল ৮ জিবি আভ্যন্তরীণ ক্ষমতা, এটিতে থাকবে তার দ্বিগুন অর্থাৎ ১৬ জিবি। সাথে থাকছে সংরক্ষণ ক্ষমতা বৃদ্ধির জন্যে আগের ফোনটির মতোই একটি মাইক্রোএসডি স্লট।

জে৩ প্রো’র বাদবাকী সবই জে৩ এর মতোই - একটি ৫ ইঞ্চি আকারের সুপার অ্যামোলেড এইচডি ডিসপ্লে, ১.২ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৪১০ চিপসেট, অ্যানড্রয়েড ৫.১ ললিপপ এবং ডুয়েল সিম ব্যবহারসহ ৪জি সংযোগ সুবিধা।
share on