ওয়ানপ্লাস ৩ এর তথ্য অপ্পোমার্ট তালিকায় - আসছে ৬টি সংস্করণ নিয়ে

Monday, June 06 2016
ওয়ানপ্লাস ৩ এর তথ্য অপ্পোমার্ট তালিকায় - আসছে ৬টি সংস্করণ নিয়ে
ওয়ানপ্লাস ৩ এর তথ্য অপ্পোমার্ট তালিকায় - আসছে ৬টি সংস্করণ নিয়ে


অপ্পোমার্টে প্রকাশিত ওয়ানপ্লাস ৩ এর তথ্য যদি সত্য হয় তবে এটি হবে এক বিশাল খবর। আমরা আগের এক খবরে জেনেছিলাম যে, ফোনটির ৪টি সংস্করণ থাকবে। অথচ এখন প্রকাশ পেয়েছে এই ফোন আসবে ৬টি সংস্করণ নিয়ে। এর মধ্যে তিনটি মডেলে থাকবে ৪জিবি র‌্যাম যাদের সংরক্ষণ ক্ষমতা হবে ৩২ জিবি, ৬৪ জিবি এবং ১২৮ জিবি। অন্য তিনটি মডেলে থাকবে ৬জিবি র‌্যাম। এই তিন ফোনের সংরক্ষণ ক্ষমতাও হবে ৩২ জিবি, ৬৪ জিবি এবং ১২৮ জিবি।

এই ৬ মডেলের ফোনের একটির মূল্য হবে ৩৬৯ ডলার। ধারণা করা হচ্ছে ৪ জিবি র‌্যাম ও ৩২ জিবি আভ্যন্তরীন সংরক্ষণ ক্ষমতার ফোনটির এই দামে বিক্রি হবে। গত সপ্তাহের খবরে অবশ্য আমরা এর মূল্য ২০ ডলার কম অর্থাৎ ৩৪৯ ডলার বলে জেনেছিলাম। এখন শোনা যাচ্ছে ওয়ানপ্লাস ৩ এর অবমুক্তি ঘটবে ১৪ জুন। এই অনুষ্ঠানে ভিআর হেডসেট ব্যবহার করা হবে যদিও এতোদিন প্রতিষ্ঠানটি অ্যান্টভিআর এর তৈরি লুপ ভিআর হেডসেট ব্যবহার করে আসছিল। এ পর্যন্ত বাজারজাতকরণের জন্যে ৩০,০০০ সেট ওয়ানপ্লাস ৩ তৈরি করা হয়েছে। ওয়ানপ্লাস ২ অবমুক্ত করার সময়ে গত বছর যে গুগল কার্ডবোর্ড ভিউয়ার ব্যবহার করা হয়েছিল , এবারও তা ব্যবহার করা যেতে পারে।

অপ্পোমার্ট তালিকা অনুযায়ী ওয়ানপ্লাস ৩ এ থাকবে ৫.৫ ইঞ্চি আকারের স্ক্রিন তাতে আছে ১০৮০ * ১৯২০ রেজ্যুলুশন। এটি চালাবে স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেট। অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধাসহ ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা সংযুক্ত করা হয়েছে এই হ্যান্ডসেটে। বিশেষ এই ক্যামেরাটিতে আছে সনি’র তৈরি আইএমএক্স২৯৮ সেন্সর। আর সামনে ঘোরানো ক্যামেরাটি হবে ৮ মেগাপিক্সেলের। প্রত্যাশার চেয়ে ভালো মানের ব্যাটারি লাগানো হয়েছে এই ফোনে, এতে থাকবে ৩৬৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। এই ফোনের ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও যুক্ত আছে। আরো প্রি-ইন্সটল করা আছে অক্সিজেন ওএস, অ্যানড্রয়েড ৬.০।

আগামী ১৪ জুন ওয়ানপ্লাস’ লুপ ভিআর স্পেস স্টেশনটি প্রথম বারের মতো ভিআর শপিংমলে পরিণত হবে। ওয়ানপ্লাস ওয়েবসাইট থেকে ক্রেতারা দুপুর ১২:৩০ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ওয়ানপ্লাস ৩ কিনতে পাবেন।
share on