শোনা গেল অ্যাপেল আইফোন ৭প্লাসে থাকবে ৩জিবি র‌্যাম, ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ

রবিবার, জুন 05 2016 চীনের উইবো মাইক্রো-ব্লগিং সাইট থেকে অ্যাপেলের আসন্ন আইফোন ৭ এবং আইফোন ৭ প্লাস এর বৈশিষ্ট্যগুলি জানা গেছে। গতকাল সকালের গুজবে প্রকাশ পেয়েছে যে, ৫.৫ ইঞ্চি আকারের ফ্যাবলেট আইফোন ৭ প্লাসে আছে ৩জিবি র‌্যাম। আ্যাপেলের আইফোন ৬এস ও আইফোন ৬ এস প্লাসে ছিল ২ জিবি র‌্যাম । তবে আইফোন ৭ এ র‌্যামের পরিমান বাড়বে না, তা যথারীতি ২ জিবি-ই থাকছে।

শোনা গেল অ্যাপেল আইফোন ৭প্লাসে থাকবে ৩জিবি র‌্যাম, ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ
শোনা গেল অ্যাপেল আইফোন ৭প্লাসে থাকবে ৩জিবি র‌্যাম, ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ


এই দুটি মডেলের আভ্যন্তরীণ সংরক্ষণ ক্ষমতাতেও বেশ কিছুটা পার্থক্য রয়েছে। আইফোন ৭ এর বেশ কয়েকটি সংস্করণ থাকবে, এ সেটটি ১৬/৬৪/১২৮জিবি আভ্যন্তরীন মেমোরিসহ পাওয়া যাবে। অন্যদিকে আইফোন ৭ প্লাসে থাকবে ৩২/১২৮/২৫৬জিবি। ফ্যাবলেট দুটির ক্যামেরা কেমন হবে তা নিয়েও নানান তথ্য পাওয়া যাচ্ছে। আমরা দেখেছিলাম অ্যাপেল তার আইফোন ৬এস এ ১২ মেগাপিক্সেল সেন্সরের ক্যামেরা যুক্ত করেছিল। এখন হয়তো কোম্পানিটি তাদের আইফোন ৭ প্লাসে এ ২১ মেগাপিক্সেলের সেন্সর লাগাবে। অন্যদিকে আইফোন ৭ এ থাকবে অপটিক্যাল জুমিং করার সুবিধাসহ সেই আগের ১২ মেগাপিক্সেলের ক্যামেরা।

আইফোনপ্রেমীরা এর ব্যাটারির উন্নতিও প্রত্যাশা করছেন। নতুন গুজব বলছে এই আসন্ন ফোন দুটিতে টাইপ-সি ইউএসবি পোর্ট থাকবে। যদি সেটগুলি থেকে ৩.৫ মিমি ইয়ারফোন জ্যাক সরিয়ে নেয়া হয় তবে হয়তো তারা লাইটনিং পোর্টেই থাকবে। ফাঁস হওয়া ছবিতে আমরা লাইটনিং প্লাগের অস্তিত্ব দেখা গেছে। টাইপ সি পোর্ট লাগানো হলে চার্জ দেয়ার জন্যে আগের চেয়ে তুলনামূলক কম সময় লাগবে। অবশ্য এমনটা ঘটার সম্ভাবনা কম।

উইবো’তে প্রকাশিত অন্য একটি পোস্টে বলা হয়েছে যে, অ্যাপেল তাদের স্মার্টফোন সেটে এবার ওয়াই-ফাই সংযোগের উন্নয়ন করবে যাতে করে তা দ্রুততর ইন্টারনেট সেবা দিতে এবং ৪ কে ভিডিও করতে সক্ষম হয়। সেটটিতে তারবিহীন চার্জ দেয়ার ব্যবস্থা থাকতে পারে।

যাহোক, এখন যে কথাটা বলা প্রয়োজন তা হলো এখানে দেয়া সব তথ্যই গুজব থেকে পাওয়া। সুতরাং তা পড়ে সম্পূর্ণ বিশ্বাস করার আগে গুজবের বিষয়টি স্মরণে রাখতে হবে।
share on