ওয়ানপ্লাস ৩ বাজারে আসবে ১৫ জুন, কিন্তু অনলাইনে কেনা যাবে ৬ জুন

Saturday, June 04 2016
ওয়ানপ্লাস ৩ বাজারে আসবে ১৫ জুন, কিন্তু অনলাইনে কেনা যাবে ৬ জুন
ওয়ানপ্লাস ৩ বাজারে আসবে ১৫ জুন, কিন্তু অনলাইনে কেনা যাবে ৬ জুন


ওয়ানপ্লাস একটি নতুন ঘোষণা দিয়েছে। তাতে বলা হয়েছে যে, তারা আগামী ৬ জুন, সোমাবার চীনের অনলাইনে তাদের আসন্ন ওয়ানপ্লাস ৩ স্মার্টফোনটির ১০০০ সেট বিক্রির জন্যে উপস্থাপন করবে। আর এটা ঘটবে ফোনটির আনুষ্ঠানিক অবমুক্তির এক সপ্তাহ আগে।

এই ঘোষণা সচেতন মহলে একটি প্রশ্নের সৃষ্টি করেছে- তবে কি অনেক গ্রাহক ওয়ানপ্লাস ৩ আনুষ্ঠানিক ভাবে অবমুক্ত হওয়ার আগেই হাতে পেয়ে যাবেন। অবশ্য পরে জানা গেছে ঘটনাটা তেমনটি ঘটবে না। কেননা ৬ জুন গ্রাহকেরা শুধু তাদের জন্যে ফোনটির অর্ডার দিতে পারবেন। কিন্তু ফোনটি তারা ১৫ জুন আনুষ্ঠানিক অবমুক্তির পরেই হাতে পাবেন।

অনলাইনে ফোনটি অর্ডার করলে ক্রেতারা নিশ্চিত ভাবে ফোনটি পাবেন। ফোনটি কোনভাবে তাদের হাত ছাড়া হবে না। এই নির্দিষ্ট ফোন কয়টির দাম পড়বে প্রায় ৪৫৫ ডলার করে। এটা কিন্তু মোটেও চূড়ান্ত ভাবে নির্ধারিত মূল্য নয়। বাজারে বিক্রির জন্যে কোম্পানি নির্ধারিত মূল্য জানা যাবে এর আনুষ্ঠানিক অবমুক্তির সময়ে। তবে যদি বাজারের জন্যে নির্ধারিত মূল্য অনলাইনে বিক্রির মূল্য থেকে কম হয় তবে অনলাইনের ক্রেতাদেরকে সেই বাড়তি মূল্য ফেরত দেয়া হবে বলে ঘোষণায় জানানো হয়েছে। আর যদি বাজারের মূল্য ৪৫৫ ডলারের চেয়ে বেশি হয় তবে সে ক্ষেত্রে ফোনটি নেয়ার জন্যে ক্রেতাকে বাড়তি টাকা পরিশোধ করতে হবে। অবশ্য ক্রেতার কাছে যদি পরবর্তীতে ঘোষিত মূল্য বেশি মনে হয় তবে তিনি ফোন ক্রয়ের অর্ডার বাতিল করে পুরো টাকাটা ফেরত নেয়ার সুযোগ পাবেন। অনলাইনের ক্রেতারা তাদের সিদ্ধান্ত নেয়ার জন্যে ৭ দিন সময় পাবেন।
share on