আসুস আনুষ্ঠানিক ভাবে জেনফোন ৩, জেনফোন ৩ ডিলাক্স এবং জেনফোন ৩ আল্ট্রার ঘোষণা দিল

Tuesday, May 31 2016 আসুস এবারের কম্পিউটেক্স ২০১৬ তে তাদের আসন্ন নতুন স্মার্টফোন জেনফোন ৩, জেনফোন ৩ ডিলাক্স ও জেনফোন ৩ আল্ট্রার ঘোষণা দিয়েছে।

আসুস আনুষ্ঠানিক ভাবে জেনফোন ৩, জেনফোন ৩ ডিলাক্স এবং জেনফোন ৩ আল্ট্রার ঘোষণা দিল
আসুস আনুষ্ঠানিক ভাবে জেনফোন ৩, জেনফোন ৩ ডিলাক্স এবং জেনফোন ৩ আল্ট্রার ঘোষণা দিল


জেনফোন ৩ ই হলো আসুসের এই তিনটি ফোনের মূল মডেল।এর আছে অ্যালুমিনিয়ামের তৈরি আবরণ। এর সামনে ও পিছনে যুক্ত আছে ২.৫ডি কর্ণিং গরিলা গ্লাস। ফোনটিতে দেয়া হয়েছে ১০৮০ পিক্সেলের সুপার আইপিএস প্লাস ৫.৫ ইঞ্চির ডিসপ্লে যার উজ্জ্বলতা ৫০০ নিটস্ এবং স্ক্রীণ ও বডির অনুপাত ৭৭.৩%। জেনফোন ৩ এর পেছনের প্রধান ক্যামেরাটি হলো ১৬ মেগাপিক্সেলের আসুস ট্রিটেক অটোফোকাস ক্যামেরা। দ্বিতীয় প্রজন্মের এই ক্যামেরার বৈশিষ্ট্য হলো এর লেজার অটোফোকাস, ফেস ডিটেকশন অটোফোকাস এবং ০.০৩ সেকেন্ডে ছবি তুলতে সক্ষম কনট্রাস্ট ডিটেকশন অটোফোকাস। সেটটি চালাবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬২৫ চিপসেট। এতে আরো দেয়া হয়েছে ৪ জিবি র‌্যাম ও একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

জেনফোন ৩ ডিলাক্স হলো একটি ফ্ল্যাগশীপ মডেলের ফোন। সম্পূর্ণ ধাতব বডির এই ফোনে কোন দৃশ্যমান অ্যানটেনা লাইন নেই, আছে ৪.২ মিমি প্রান্ত। এর ডিসপ্লেটিতে দেয়া হয়েছে ৫.২ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে যাতে আছে ১০০% এর বেশি এনটিএসসি রঙ নির্ধারক এবং এর স্ক্রীন ও বডির অনুপাত ৭৯% । ফোনটি চালাবে নতুন ৬ জিবি র‌্যাম সম্পন্ন কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেট। এর পেছনে আছে এফ ২.০ অ্যাপার্চার, ৪-অ্যাক্সিস অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশনযুক্ত ২৩ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩১৮ ক্যামেরা। এই ক্যামেরায় আরো থাকছে জেনফোন ৩ এর মতো একই ট্রিটেক অটোফোকাস সিস্টেমের ৪ কে ভিডিও করার ক্ষমতা। জেনফোন ৩ ডিলাক্সে ব্যবহার করা হয়েছে একটি ইউএসবি টাইপ-সি কানেক্টর যাতে থাকছে ইউএসবি ৩.০ এবং কোয়ালকম কুইক চার্জ ৩.০ এর সমর্থন। ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারযুক্ত এ ফোনে আরো আছে একটি ফাইভ-ম্যাগনেট স্পীকার ও হাই-রেস অডিও সাপোর্ট।

জেনফোন ৩ আল্ট্রা হলো ৬.৮ ইঞ্চি এবং ৯৫% এনটিএসসি রঙের পরিধিসহ ১০৮০ পিক্সেল ডিসপ্লেযুক্ত বড় আকারের একটি ফোন। এর স্ক্রীনও বডির অনুপাত ৭৯%। ফোনটিতে দেয়া হয়েছে আসুসের ট্রুটুলাইফপ্লাস ভিডিও প্রযুক্তি যাতে ব্যবহার করা হয়েছে উচ্চ প্রযুক্তির ৪ কে ইউএইচডি টিভি-গ্রেড ইমেজ প্রসেসর। জেনফোন ৩ আল্ট্রাতে থাকবে দুটি ফাইভ-ম্যাগনেট স্পিকার ও হাই-রেস অডিও সাপোর্ট। প্রথমবারের মতো এই ফোনে দেয়া হলো ডিটিএস হেডফোন:এক্স সহ ভার্চূয়াল ৭.১ চ্যানেলের মতো শব্দ প্রযুক্তি। জেনফোন ৩ ডিলাক্সের মতো একই ভাবে ২৩ মেগাপিক্সেলের ক্যামেরা লাগানো হয়েছে এই জেনফোন ৩ আল্ট্রা ফোনসেটে। এই ফ্যাবলেটটিতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৫২ চিপসেট, ৪ জিবি র‌্যাম ও কুইক চার্জ ৩.০ সাপোর্টের ৪৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। ১.৫ এ আউটপুট থাকায় ফোনটি অন্যান্য ডিভাইসেও চার্জ সরবরাহ করতে পারবে। এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে।

এবার আসা যাক তিনটি ফোনের মূল্য প্রসঙ্গে। জেনফোন ৩, জেনফোন ৩ ডিলাক্স ও জেনফোন ৩ আল্ট্রার দাম শুরু হবে যথাক্রমে ২৪৯ ডলার, ৪৯৯ ডলার ও ৪৭৯ ডলার থেকে।
share on