এইচটিসি ওয়ান এম৯প্লাস প্রাইম ক্যামেরা এডিশন আসছে হেলিও এক্স১০ চিপ ও ৫.২ ইঞ্চি ডিসপ্লে নিয়ে

সোমবার, মে 30 2016
এইচটিসি ওয়ান এম৯প্লাস প্রাইম ক্যামেরা এডিশন আসছে মিডিয়াটেক হেলিও এক্স১০ চিপ ও ৫.২ ইঞ্চি ডিসপ্লে নিয়ে
এইচটিসি ওয়ান এম৯প্লাস প্রাইম ক্যামেরা এডিশন আসছে মিডিয়াটেক হেলিও এক্স১০ চিপ ও ৫.২ ইঞ্চি ডিসপ্লে নিয়ে


এইচটিসি এ মাসেই জার্মানীতে ওয়ান এম৯ প্রাইম ক্যামেরা এডিশন এর ঘোষণা দিয়েছিল। আর এখন কোম্পানিটি এই ডিভাইসটির একটি সংস্করণের কথা আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করেছে। আর প্রথম বারের মতো বলা এ সংস্করণটি হলো ওয়ান এম৯প্লাস প্রাইম ক্যামেরা এডিশন। ইন্ডিয়ায় এইচটিসি’র ইস্টোরের তালিকায় খোঁজ নিলে নতুন এই ফোনটির দেখা মিলবে।

এরই মধ্যে আমরা ওয়ান এম৯প্লাস প্রাইম ক্যামেরা এডিশনের বৈশিষ্ট্যের কথা জেনেছি। সে অনুসারে ৫.২ ইঞ্চি আকারের ফুল এইচডি ডিসপ্লেযুক্ত ফোনটিতে শক্তি যোগাচ্ছে মিডিয়াটেক হেলিও এক্স১০ চিপসেট যাতে আছে ২ গিগাবাইট র‌্যাম ও ১৬ গিগাবাইট সম্প্রসারণশীল আভ্যন্তরীন মেমোরি এবং একটি ২,৮৪০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। এর প্রধান ক্যামেরাতে আছে ১৩ মেগাপিক্সেল সেন্সর আর সামনেরটি হলো এইচটিসি আল্ট্রাপিক্সেল ক্যামেরা। ওয়ান এম৯প্লাস প্রাইম ক্যামেরা এডিশনের আকার হলো ১৫.০৯ * ৭.১৯ * ০.৯৬ সে.মি. এবং এর ওজন ১৬৮ গ্রাম। এটি চালাচ্ছে সম্ভবত সেন্স ইউআই সম্বলিত অ্যানড্রয়েড ৫.০। এই ডিভাইসে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহারের সুযোগ থাকছে।

ইন্ডিয়ার বাজারের জন্যে ওয়ান এম৯প্লাস প্রাইম ক্যামেরা এডিশনের মূল্য নির্ধারিত হয়েছে ২৩,৯৯০ রুপি বা প্রায় ৩৫৫ ডলার( প্রায় ২৮,০০০ টাকা)। যাহোক, ফোনটি এখনো সেখানের বাজারে এসে পৌঁছায় নি। ধারণা করা হচ্ছে যে, ইন্ডিয়ার ক্রেতারা শীঘ্রিই ফোনটি কোন থার্ড-পার্টির মাধ্যমে খুচরা বাজার থেকে কেনার সুযোগ পাবেন।
share on