সি৫ এর পর স্যামসাং গ্যালাক্সি সি৭ অবমুক্ত

শনিবার, মে 28 2016
স্যামসাং গ্যালাক্সি সি৭ অবমুক্ত - এসেছে স্ন্যাপড্রাগন ৬২৫ চিপসেট, ৫.৭ ইঞ্চি ডিসপ্লে ও ৪জিবি র‌্যাম নিয়ে
স্যামসাং গ্যালাক্সি সি৭ অবমুক্ত - এসেছে স্ন্যাপড্রাগন ৬২৫ চিপসেট, ৫.৭ ইঞ্চি ডিসপ্লে ও ৪জিবি র‌্যাম নিয়ে


গ্যালাক্সি সি৫ এর অবমুক্তির পরপরই স্যামসাং তাদের গ্যালাক্সি সি৭ ফোনটি আনুষ্ঠানিক ভাবে অবমুক্ত করেছে। এই ডিভাইসটিতে আছে অক্টা-কোর ২.০ গিগাহার্টজ করটেক্স-এ৫৩ সিপিইউ এবং অ্যাড্রিনো ৫০৬ জিপিইউযুক্ত স্ন্যাপড্রাগন ৬২৫ চিপসেট এবং ৫.৭ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে।

ফোনটিতে দেয়া হয়েছে ৪জিবি র‌্যাম। এটি পাওয়া যাবে ৩২ জিবি বা ৬৪ জিবি সম্প্রাসারণশীল আভ্যন্তরীন মেমরি সুবিধাসহ। ১৬ এবং ৮ মেগাপিক্সেলের ক্যামেরা যুক্ত করা হয়েছে যথাক্রমে হ্যান্ডসেটটির পিছনে ও সামনে। এতে আছে কোয়ালকমের কুইক চার্জার ৩.০ যুক্ত ৩,৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি।

সি৭ এর আয়তন হলো ১৫৬.৬ * ৭৭.২ * ৬.৭ মিমি, এবং এর ওজন ১৬৫ গ্রাম। সি৭ চালাচ্ছে একটি অ্যানড্রয়েড ৬.০.১ মাশম্যালো। এর হোমবাটনের সাথে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সংযুক্ত করা হয়েছে।

সংযোগের কথা বলতে গেলে এতে আছে ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ৪জিবি এলইটি, জিপিএস, ব্লুটুথ বি৪.২ এবং এনএফসি। ক্রেতারা রুপালি, সোনালি, ধূসর ও গোলাপি আভাযুক্ত সোনালি রঙ থেকে তাদের পছন্দের ফোনটি বেছে নিতে পারবেন। দামের কথা বলতে গেলে ৩২জিবি’র সংস্করণের জন্যে দিতে হবে ৩৯৫ ডলার এবং ৬৪ জিবি’র জন্যে প্রায় ৪২৫ ডলার । তবে কবে নাগাদ ফোনটি বাজারে পাওয়া যাবে সে সম্পর্কে স্যামসাং এখনও কিছু জানায়নি।
share on