চীনে স্যামসাং গ্যালাক্সি সি৫ আনুষ্ঠানিক ভাবে অবমুক্ত

শনিবার, মে 28 2016
চীনে স্যামসাং গ্যালাক্সি সি৫ আনুষ্ঠানিক ভাবে অবমুক্ত- মধ্যমানের ধাতব বডির হ্যান্ডসেটটি হবে ৬.৭মিমি পুরু
চীনে স্যামসাং গ্যালাক্সি সি৫ আনুষ্ঠানিক ভাবে অবমুক্ত- মধ্যমানের ধাতব বডির হ্যান্ডসেটটি হবে ৬.৭মিমি পুরু


চীনে এরই মধ্যে অনলাইনে স্যামসাং গ্যালাক্সি সি৫ এর জন্যে প্রি-অর্ডার নেয়া হচ্ছে। আগামী ৬ জুন ফোনটি বাজারে বিক্রি শুরু হবে।

গ্যালাক্সি সি৫ ধাতুর তৈরি একটি মধ্য মানের ফোনসেট। এর পুরুত্ব হলো ৬.৭ মিমি। ফোনটিতে আছে ৫.২ সুপার অ্যামোলেড স্ক্রিন যাতে যুক্ত করা হয়েছে ১০৮০ পিক্সেল রেজ্যুলুশন। এটি চালাবে অ্যানড্রয়েড ৬.০ মাশম্যালো। এর হোমবাটনটির ঠিক নিচেই ফিঙ্গারপ্রিন্ট রিডারের অবস্থান। এতে যোগ করা হয়েছে স্ন্যাপড্রাগন ৬১৭ চিপসেট ( আটটি কোরটেক্স-এ৫৩ কোর, অ্যাড্রিনো ৪০৫ জিপিইউ) ও ২৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি।

ক্যামেরার কথা বলতে গেলে সি৫ এর ক্যামেরা ২০১৬ তে বাজারে আসা এ৫ এর চেয়ে উন্নত। এতে থাকছে ১৬ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

গ্যালাক্সি সি৫ এ থাকবে ডুয়েল সিম ব্যবহারের সুবিধা ও একটি মাইক্রো এসডি স্লট । অন্যান্য সংযোগের মধ্যে থাকছে ৪জি এলইটি, ওয়াই-ফাই এ/বি/জি/এন, ব্লুটুথ ৪.২ এবং স্যামসাং পে সমর্থিত এনএফসি। ফোনটি পাওয়া যাবে সোনালি ও গোলাপি আভাযুক্ত সোনালি রঙে।

চীনের ক্রেতারা ৩২জিবি’র গ্যালাক্সি সি৫ এর জন্যে এখন প্রি-অর্ডার দিতে পারেন। এর জন্যে খরচ পড়বে ৩৩৫ ডলার বা ৩০০ ইউরো। আর ৬৪জিবি’র জন্যে খরচ করতে হবে ৩৭০ ডলার বা ৩৩০ ইউরো। অবশ্য এখন পর্যন্ত বড় আকারের গ্যালাক্সি সি৭ এর দাম সম্পর্কে জানা যায়নি।
share on