স্যামসাং এর পরবর্তী ফ্যাবলেটের নাম গ্যালাক্সি নোট ৭, নোট ৬ নয়

Thursday, May 26 2016
স্যামসাং এর পরবর্তী ফ্যাবলেটের নাম গ্যালাক্সি নোট ৭, নোট ৬ নয়
স্যামসাং এর পরবর্তী ফ্যাবলেটের নাম গ্যালাক্সি নোট ৭, নোট ৬ নয়


সাউথ কোরিয়ায় প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, স্যামসাং এর পরবর্তী ফ্ল্যাগশীপ ফ্যাবলেট গ্যালাক্সি নোট ৬ নামে নয়, আসছে গ্যালাক্সি নোট ৭ নাম নিয়ে। কোম্পানিটি ৬ নম্বর বাদ দিয়েই আসন্ন ফোনটির জন্যে ৭ নম্বরটিকেই বেছে নিয়েছেন এবার।

তবে স্যামসাং কেন নম্বারের এই ধারবাহিকতা বজায় রাখছে না তার একটি যুৎসই জবাব পাওয়া গেছে। এই প্রতিষ্ঠানটি একই বছরে একই নাম্বারযুক্ত ফ্ল্যাগশীপ পন্য বাজারের এনে থাকে। তাই ২০১৬ তে আমরা পাচ্ছি গ্যালাক্সি এস৭, এস৭ এজ ও নোট ৭। এ রকম হওয়ার কারণেই কোন ক্রেতার আর ভাবার সুযোগ থাকছে না যে, নোট ৬ গ্যালাক্সি এস৭ এজের থেকে এক প্রজন্ম প্রাচীন।

আর এই সিধান্তটি স্যামসাংকে প্রতিদ্বন্দ্বি অ্যাপেলের সাথে পাল্লা দিয়ে এগোতে সহায়তা করবে। কেননা অ্যাপেলও এ বছরের শেষভাগে নিয়ে আসবে আইফোন ৭ ও আইফোন ৭ প্লাস। স্যামসাং যদি গ্যালাক্সি নোট ৬ নিয়ে আসে তবে অনেক ক্রেতা হয়তো ভেবে বসবেন যে, প্রযুক্তিগত দিক থেকে এই ফ্যাবলেটটি আইফোন ৭ প্লাসের চেয়ে পিছিয়ে আছে। বিশেষ করে যারা ফোনের বাজার সম্পর্কে তেমন ধারণা রাখেন না কিন্তু নিজের মোবাইল সেটে অনেক বেশি মেমোরী রাখতে চান।

যা হোক গ্যালাক্সি নোট ৭ আসবে ডুয়েল-এজ স্ক্রীণ নিয়ে। তাই এবার আর কোন গ্যালাক্সি এস ৭ এজ প্লাস নামের সেট আসছে না যেমনটি হয়েছিল নোট ৫ ও এস৬ এজ প্লাসের বেলায়। নোট ৭ এর পেছনে একটি বাঁকানো গ্লাস থাকবে।

স্যামসাং আগমী আগষ্ট মাসের শুরুতে বা মধ্য ভাগে গ্যালাক্সি নোট ৭ অবমুক্ত করবে আর সেটটি ২০ আগষ্ট বাজারে আসবে। ধারণা করা হয় যে, অ্যাপেলের নতুন ফোন বাজারের আসার বেশ আগেই স্যামসাং এই ফোনটি নিয়ে আসবে।
share on