জিএফএক্সবেঞ্চে আরেকটি আসুস জেনফোন ৩ সংস্করণের সন্ধান লাভ

Thursday, May 26 2016
জিএফএক্সবেঞ্চে আরেকটি আসুস জেনফোন ৩ সংস্করণের সন্ধান লাভ
জিএফএক্সবেঞ্চে আরেকটি আসুস জেনফোন ৩ সংস্করণের সন্ধান লাভ


গত জানুয়ারী মাসে আমরা জিএফএক্সবেঞ্চের মাধ্যমে আসুসের আসন্ন দুটি ডিভাইস সম্পর্কে জেনেছিলাম। সেখানে দুটি ফোনেরই বিস্তারিত বৈশিষ্ট্য প্রকাশ করা হয়েছিল। ঐ দুটি ফোন হয়তো হবে জেনফোন ৩ এর দুটি ভিন্ন ভিন্ন সংষ্করণ। গতকাল একই বেঞ্চমার্কের তথ্যে একই ফোনের আরেকটি সংস্করণের খবর প্রকাশিত হয়েছে।

এখন পর্যন্ত নতুন সংস্করণটির নাম আসুস জেড০১৬ডি বলে জানা গেছে। তবে জিএফএক্সবেঞ্চে এর স্ক্রীনের আকার ভুল ভাবে লেখা হয়েছে। অবশ্য স্ক্রীনের আকার নিয়ে এমন ভুল মাঝে মাঝেই হয়ে থাকে। তবে ধারণা করা হয় যে, ফোনটিতে আছে ৫.৫ ইঞ্চি আকারের ডিসপ্লে। এর রেজ্যুলুশন হবে ১০৮০ পিক্সেল ফুলএইচডি। সেটটিতে শক্তি যোগাবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেট। এতে আরো থাকবে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি সংরক্ষণ ক্ষমতা। তবে এই সংরক্ষণ ক্ষমতার ব্যাপারে কিছু প্রশ্ন রয়ে গেছে। কারণ তা বাড়ানো যাবে কি না সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানা যায় নি। ফোন সেটটির প্রধান ক্যামেরা ও সেলফি ক্যামেরাতে যুক্ত হয়েছে যথাক্রমে ২১ ও ৮ মেগাপিক্সেলের সেন্সর।

জেনফোন ৩ এর এই সংস্করণটি চালাবে অ্যানড্রয়েড ৬.০.১ মাশম্যালো। আগামী সোমবার আনুষ্ঠানিক ভাবে জেনফোন ৩ অবমুক্ত করা হবে। আর সে দিনেই এ ফোন ও তার সংস্করণগুলি নিয়ে এতোদিন শোনা তথ্যগুলি কতোটা সত্য কিম্বা মিথ্যা তার দ্বন্দ্ব ঘুচবে।
share on