স্যামসাং গ্যালাক্সি সি৫ এফসিসি থেকে সবুজ সংকেত পেয়েছে

Sunday, May 22 2016
স্যামসাং গ্যালাক্সি সি৫ এফসিসি থেকে সবুজ সংকেত পেয়েছে
স্যামসাং গ্যালাক্সি সি৫ এফসিসি থেকে সবুজ সংকেত পেয়েছে


স্যামসাং গ্যালাক্সি সি৫ সম্প্রতি টিইএনএএ অনুমোদন লাভ করেছে। এর পরেই এফসিসি এই ফোনটি বাজারজাত করার বিষয়ে সবুজ সংকেত দিয়েছে। এফসিসি’র নথিপত্রে গ্যালাক্সি সি৫ এর মডেল নাম্বার দেয়া হয়েছে আর তা হলো এসএম-সি৫০০০। চীনে স্যামসাং এর এ ফোনটি আগামী বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে অবমুক্ত হতে যাচ্ছে। একই অনুষ্ঠানে স্যামসাং গ্যালাক্সি সি৭ ( এসএম-সি৭০০০) অবমুক্ত করা হবে বলে ধারণা করা হচ্ছে। অবশ্য টিইএনএএ বা এফসিসি এখনো সেটটিকে কোন সনদ প্রদান করেনি।

এফসিসি এর কাগজপত্র থেকে আমরা জেনেছি যে, গ্যালাক্সি সি৫ এ থাকবে ২৬০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি। সেখানে আরো বলা হয়েছে এই ফোনে আছে ১০৮০ * ১৯২০ পিক্সেলের এফএইচডিযুক্ত ৫.২ ইঞ্চি অ্যামোলেড স্ক্রিন। এর প্রধান ক্যামেরা হবে হয় ১৬ মেগাপিক্সেলের নয় তো ৮ মেগাপিক্সেলের। এর সেলফি ক্যামেরা ও ভিডিও চ্যাটের জন্যে থাকবে ৮ মেগাপিক্সেল সেন্সর।

গ্যালাক্সি সি৫ এ থাকছে একটি অক্টা-কোর ১.৫ গিগাহার্টজের সিপিইউ এবং অ্যড্রিনো ৪০৫ জিপিই্উ যুক্ত স্ন্যাপড্রাগন ৬১৭ চিপসেট, ৪জিবি র‌্যাম এবং সাথে ৩২ অথবা ৬৪ জিবি আভ্যন্তরীরন সংরক্ষণ ক্ষমতা। যে সব গ্রাহকের আরো বেশি সংরক্ষণ ক্ষমতা প্রয়োজন তারা চাইলে বাড়তি একটি ১২৮জিবি ক্ষমতার মাইক্রোএসডি স্লট কিনে ব্যবহার করার সুযোগ পাবেন। এই সেটে আগে থেকেই অ্যানড্রয়েড ৬.০.১ ইনস্টল করা আছে। ফোনটির মধ্যে ৪জি এলটিই, থ্রিজি, ২জি, ইউএসবি ও জিপিএস সংযোগ সুবিধা দেয়া হয়েছে। সি৫ এর পুরুত্ব হবে মাত্র ৬.৭মিমি এবং এর ওজন হলো ১৫৩ গ্রাম।

আগামী বৃহস্পতিবার স্যামসাং তাদের আসন্ন ফোন গ্যালাক্সি সি৫ এর মূল্য এবং সেটটি কবে নাগাদ বাজারে কিনতে পাওয়া যাবে সে সম্পর্কে আমাদের জানাবে।
share on