স্যামসাং গ্যালাক্সি সি সিরিজ অবমুক্ত হবে চীনে, আগামী ২৬ মে

বৃহস্পতিবার, মে 19 2016
স্যামসাং গ্যালাক্সি সি সিরিজ অবমুক্ত হবে চীনে, আগামী ২৬ মে
স্যামসাং গ্যালাক্সি সি সিরিজ অবমুক্ত হবে চীনে, আগামী ২৬ মে


স্যামসাং একটি অনুষ্ঠানের আমন্ত্রণ পত্র বিতরণ শুরু করেছে। আশা করা হচ্ছে সেই অনুষ্ঠানেই গ্যালাক্সি সি সিরিজকে সকলের সাথে পরিচিত করানো হবে। অর্থাৎ ধরে নেয়া যায় যে, আগামী ২৬ মে চীনে আসন্ন ফোনটিকে আমাদের সামনে আনা হচ্ছে।

বিভিন্ন গুজব থেকে জানা গেছে স্যামসাং নতুন স্মার্টফোন সিরিজ গ্যালাক্সি সি’কে নিয়ে যাত্রা শুরু করবে অল্প সময়ের মধ্যে। গত কয়েক সপ্তাহ যাবত বেঞ্চমার্ক ফলাফল ও ফাঁস হওয়া ছবিতে আমরা গ্যালাক্সি সি৭ ও গ্যালাক্সি সি৫ কে দেখেছি। তবে আজ পর্যন্ত আমরা এর নির্মাতার কাছ থেকে আনুষ্ঠানিক ভাবে ফোন দুটি সম্পর্কে কোন কথা শুনতে পাইনি।

বিগত দিনে আমরা স্যামসাং এর কাছ থেকে গ্যালাক্সি জে ও গ্যালাক্সি এ সিরিজের ফোন পেয়েছি। তাই নতুন সিরিজ হিসেবে এর সাথে গ্যালাক্সি সি যুক্ত হলে অবাক হওয়ার কিছু থাকবে না।

গ্যালাক্সি সি৫ এ থাকবে ১০৮০ * ১৯২০ পিক্সেলযুক্ত ৫.২ ইঞ্চির ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬১৭ চিপসেট, ৪জিবি র‌্যাম ও একটি ২৮০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি।

অন্যদিকে গ্যালাক্সি সি৭ এ থাকবে একই বৈশিষ্ট্য। তবে এর ডিসপ্লের আকার কিছুটা বড় হবে, ৫.৭ ইঞ্চি ও ব্যাটারি হবে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার। দুটো ফোনেই থাকবে অ্যানড্রয়েড ৬.০.১ মাশম্যালো।

ফাঁসকৃত তথ্য আমাদের বলছে যে, গ্যালাক্সি সি৫ এর জন্যে দাম দিতে হবে প্রায় ২৪৫ ডলার এবং গ্যালাক্সি সি৭ এর দাম হবে ২৭৬ ডলার। তবে এই মূহুর্তে স্পষ্ট করে বোঝা যাচ্ছে না যে, ফোন দুটি কি শুধু এশিয়ার বাজারেই বিক্রি হবে, না কি তার বাইরেও পাওয়া যাবে।
share on