অবমুক্ত হলো লিনোভো মটো জি৪ ও মটো জি৪ প্লাস

বুধবার, মে 18 2016
অবমুক্ত হলো লিনোভো মটো জি৪ ও মটো জি৪ প্লাস
অবমুক্ত হলো লিনোভো মটো জি৪ ও মটো জি৪ প্লাস


বিদায় মটোরোলা! স্বাগত মটো! লিনোভো মটো এর নামে দুটি ফোন অবমুক্ত হলো- একটি লিনোভো মটো জি৪ ও অন্যটি লিনোভো মটো জি৪ প্লাস। দুটো ফোনই তৃতীয় প্রজন্মের ফোন মটো জি এর উত্তরসূরি।

এর স্ক্রীন আগের চেয়ে বড় ও তীক্ষ হয়েছে। অর্থাৎ ফোন দুটি এসেছে ৫.৫ ইঞ্চি আকারে ১০৮০ পিক্সেল সাথে নিয়ে। আগের চেয়ে দ্বিগুন শক্তির স্ন্যাপড্রাগন চিপসেট, উন্নত ক্যামেরা ও মেমোরী দিয়ে তৈরি করা হয়েছে ফোন দুটিকে।

লিনোভো মটো জি৪ প্লাস ফোনটি মধ্য-মানের ফোনের চেয়েও কিছুটা উন্নত। এর স্ক্রীনে আছে গরিলা গ্লাস। এটি চালাচ্ছে অ্যানড্রয়েড ৬.০ মাশম্যালো। এর স্ক্রীনের নিচেই আছে চারকোনা ফিঙ্গারপ্রিন্ট রিডার। এই সেন্সর মাত্র ৭৫০ মাইক্রোসেকেন্ডে ফোনটিকে আনলক করতে পারে। জি ৪ এ অবশ্য ফিঙ্গারপ্রিন্ট রিডার নেই।

মটো জি৪ প্লাসে আছে ১০৮০পিক্সেল ভিডিও রেকর্ড করতে সক্ষম এবং হাইব্রিড ফোকাস সম্বলিত ১৬ মেগাপিক্সেল শুট্যারযুক্ত ক্যামেরা। এই ক্যামেরাতে আরো আছে অমনিভিশণ পিওরসেল প্লাস সেন্সর ও ম্যানুয়াল কন্ট্রোলসহ প্রো মোড। এর সেলফি ক্যামেরা ৫ মেগাপিক্সেলের যাতে আছে ৮৪ ডিগ্রি ওয়াড-অ্যাঙ্গেল লেনস।

স্ন্যাপড্রাগন ৬১৭ চিপসেট, ৪ গিগাবাইট র‌্যাম ও ৬৪ গিগাবাইট সংরক্ষণ ক্ষমতা নিয়ে ফোনটির টপ মডেলটি এলেও ক্রেতারা চাইলে ২/৩ গিগাবাইট র‌্যাম ও ১৬/৩২ গিগাবাইট সংরক্ষণ ক্ষমতার মধ্য থেকে নিজের সামর্থ্য অনুযায়ী ফোনটি পছন্দ করতে পারবেন। এগুলোতে একটি মাইক্রো এসডি স্লট থাকায় যে কোন মডেলেই সংরক্ষণ ক্ষমতা প্রয়োজন অনুসারে বাড়িয়ে নেয়ার সুবিধা থাকবে।

লিনোভো মটো জি৪তেও আছে স্ন্যাপড্রাগন ৬১৭ চিপসেট, ২ গিগাবাইট র‌্যাম। তবে ক্রেতা মাইক্রোএসডি স্লটযুক্ত ১৬ ও ৩২ গিগাবাইট সংরক্ষণ ক্ষমতার মধ্য থেকে নিজেরটি বেছে নিতে পারেন। এর প্রধান ক্যামেরা ১৩ মেগাপিক্সেল সেন্সরযুক্ত আর সেলফি মটো জি৪ প্লাসেরই মতো ৫ মেগাপিক্সেলের।

মটো জি৪ ও মটো জি৪ প্লাসে - দুটি ফোনেই আছে দ্রুত চার্জ গ্রহণে সক্ষম ৩০০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি। তবে জি৪প্লাসে আছে একটি টার্বো চার্জার যা ১৫ মিনিটে ৬ ঘণ্টা কাজ করার জন্যে চার্জ গ্রহন করতে পারে।
share on