মধ্য মানের বৈশিষ্ট্য নিয়ে আসুস জেনফোন ৩ ফোনগুলি আসবে জুনে

শনিবার, মে 14 2016
মধ্য মানের বৈশিষ্ট্য নিয়ে আসুস জেনফোন ৩ ফোনগুলি আসবে জুনে
মধ্য মানের বৈশিষ্ট্য নিয়ে আসুস জেনফোন ৩ ফোনগুলি আসবে জুনে


এর আগে আমরা শুনেছিলাম যে, আসুস তাদের আসন্ন জেনফোন ৩ ফোনগুলি আগামী ৩০ মে কম্পিউটেক্স ২০১৬ এর প্রাক্কালে অবমুক্ত করবে। তবে এই মূহুর্তে কোম্পানিটির সিইও জেরি শেন ঘোষণা করেছেন যে, ফোনগুলি মে মাসে নয়, আগামী জুন মাসে অবমুক্ত করা হবে। তাইওয়ানের পত্রিকা ডিজিটাইমস এ দেয়া এক সাক্ষাৎকারে শেন এ কথা জানিয়ে বলেন যে, ফোনগুলি মধ্য মানের বৈশিষ্ট্য নিয়ে বাজারে আসবে।

আসুসের জেনফোন ২ এর বিভিন্ন মডেলের ফোনগুলিতে লাগানো হয়েছিল ইনটেল চিপসেট। তবে যেহেতু এ সময় ইন্টেল এখন স্মার্টফোনের জন্যে চিপসেট উৎপাদন করা বন্ধ রেখেছে বলে জানিয়েছে, তাই আসুস তাদের আসন্ন জেনফোন ৩ সিরিজের জন্যে কোয়ালকম ও মিডিয়াটেকের তৈরি চিপসেট ব্যবহার করবে। শেনের ভাষ্যমতে জেনফোন ৩ মডেলের ৯০% ফোনে কোয়ালকমের এবং বাকী ১০% ফোনের মিডিয়াটেকের চিপসেট লাগানো হবে।

আসুসের প্রধান নির্বাহী কর্মকর্তা শেন ফোনগুলির বৈশিষ্ট্যের বিষয়ে তেমন কিছু উল্লেখ না করেও একটি মজার তথ্য দিয়েছেন। তারা মনে করছেন তাদের উৎপাদিত জেনফোন ৩ ম্যাক্স হবে সারা পৃথিবীতে সরবরাহ করা মোট জেনফোন ৩ পরিবারের ফোনগুলির দু’তৃতীয়াংশ। বাকী এক তৃতীংয়াশ হবে জেনফোন ৩ ও জেনফোন ৩ ডিলাক্স নামের হ্যান্ডসেটগুলি।

তিনি আরো বলেন যে, ইন্টেলের বদলে কোয়ালকম চিপসেট ব্যবহার করতে গিয়ে তাদের উৎপাদন কোন ভাবেই ব্যহত হবে না। আর কোয়ালকম ও মিডিয়াটেকের চিপসেট তাদের কোম্পানির মুনাফা লাভের ক্ষেত্রেও কোন প্রভাব ফেলবে না।

ডিজিটাইমস প্রতিবেদন আরো উল্লেখ করেছে যে, শেন আশা করছেন এ বছরে আসুসের ফোন বিক্রির পরিমান গত বছরে একই প্রান্তিকে বিক্রি হওয়া ফোনের সমান হবে। ২০১৬ এর ১ম প্রান্তিকে আসুসের ফোন বিক্রির পরিমান ৪০% বেড়ে গিয়েছিল । তবে নতুন মডেলের স্মার্টফোন বাজারে আনার আগে আগে এখন তাদের ফোন বিক্রির পরিমাণ কিছুটা কমে গেছে।
share on