গ্যালাক্সি সি৫ এবং সি৭ এর বৈশিষ্ট্য ও মূল্য ফাঁস - থাকবে ৪জিবি র‌্যাম, ১৬ মেগাপিক্সেল ক্যামেরা

Saturday, May 14 2016
গ্যালাক্সি সি৫ এবং সি৭ এর বৈশিষ্ট্য ও মূল্য ফাঁস: থাকবে ৪জিবি র‌্যাম, ১৬ মেগাপিক্সেল ক্যামেরা, মূল্য শুরু হবে ২৪৬ ডলারে
গ্যালাক্সি সি৫ এবং সি৭ এর বৈশিষ্ট্য ও মূল্য ফাঁস: থাকবে ৪জিবি র‌্যাম, ১৬ মেগাপিক্সেল ক্যামেরা, মূল্য শুরু হবে ২৪৬ ডলারে


শোনা গেছে স্যামসাং তার এ-সিরিজের ফোনের চেয়ে কম মূল্যে কেনা যাবে এমন একটি মধ্য মূল্যের নতুন সিরিজের ফোন বাজারে আনতে যাচ্ছে। আর এটা হলো সি-সিরিজের ফোন। দামের দিক থেকে এই ফোনের ঠিক উপরেই থাকবে কোম্পানিটির ফ্ল্যাগশীপ গ্যালাক্সি এস লাইনের ফোনগুলি। বৈশিষ্ট্য বিবেচনায় সি-সিরিজের ফোনগুলি এ-সিরিজের চেয়ে খুব বেশি ভিন্ন নয়, এমনটাই দেখাচ্ছে সম্প্রতি প্রাপ্ত কিছু তথ্য। তথ্যের সাথে পাওয়া ছবি দেখাচ্ছে যে, সি-সিরিজের ফোনগুলিতে থাকবে ধাতব আবারণ।

স্যামসাং খুব শীঘ্রিই সি-সিরিজের দু’টি ফোন- গ্যালাক্সি সি৫ ও সি৭ অবমুক্ত করতে যাচ্ছে। এ দুটি ফোনের মধ্যে স্ক্রীন ও ব্যাটারীর আকারে পার্থক্য থাকবে শুধু। আশা করা হচ্ছে সি৫ এর আকার হবে ৫.২ ইঞ্চি এবং সি৭ হবে ৫.৭ ইঞ্চি। তবে দুটি ফোনেই থাকবে ১০৮০ * ১৯২০ পিক্সেল রেজ্যুলুশনের ডিসপ্লে। ধারণা করা হচ্ছে ফোন দুটির পুরুত্ব হবে খুব কম-৬মিমি থেকে ৭মিমি এর মধ্যে। এগুলির মধ্যে থাকবে ২৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার অথবা ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি।

সি-সিরিজের ফোনগুলিতে থাকবে একটি ৬৪-বিট অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬১৭ প্রসেসর, ৪ জিবি র‌্যাম, ৩২ জিবি আভ্যন্তরীন সংরক্ষণ ক্ষমতা এবং স্যামসাং এর আল্ট্রা হাই সাউন্ড কোয়ালিটি সাউন্ড সেটআপ। এফ/১.৯ অ্যাপার্চার যুক্ত ১৬ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা লাগানো হয়েছে এই হ্যান্ডসেটগুলিতে।

সি৫ ও সি৭ ফোনসেটগুলি স্যামসাং সবচেয়ে প্রথমে এশিয়ার বাজারে নিয়ে আসবে। চীনের অন্যান্য ফোনের সাথে প্রতিদ্বন্দ্বীতা করার মতো মূল্যেই এখানের বাজারে ফোনগুলি ছাড়া হবে। গ্যালাক্সি সি৫ এর দাম হবে ২৪৬ ডলার আর ২৭৬ ডলারে বিক্রি করা হবে গ্যালাক্সি সি৭। অবশ্য কেবলমাত্র অনলাইন থেকে এই মূল্যে ফোনগুলি কিনতে পারবেন ক্রেতারা। পৃথিবীর অন্যান্য বাজারে ফোনগুলির জন্যে ভিন্ন বিক্রয়মূল্য নির্ধারণ করা হবে বলে জানা গেছে।
share on